ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অক্ষর-অশ্বিনের ঘূর্ণির জবাব খুঁজে পাচ্ছে না ইংল্যান্ড 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৭, ৪ মার্চ ২০২১   আপডেট: ১৯:১৮, ৪ মার্চ ২০২১
অক্ষর-অশ্বিনের ঘূর্ণির জবাব খুঁজে পাচ্ছে না ইংল্যান্ড 

দিবারাত্রির টেস্টে দুই স্পিনারের ঘূর্ণিতে কুপোকাত হতে হয়েছিল; সেই ধাক্কা থেকে এখনো কাটিয়ে উঠতে পারেনি ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। অক্ষর প্যাটেল- রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণির জবাব যেনো নেই ইংলিশদের কাছে। সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট খেলতে নেমে একই হাল সফরকারীদের।

বৃহস্পতিবার আহেমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হওয়া এই টেস্টে টস জিতে ব্যাটিং নেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা ইংল্যান্ডের ইনিংস থামে ২০৫ রানে। জবাবে শেষ বিকেলে খেলতে নেমে শূন্য রানে উইকেট হারিয়ে ইনিংসের শুরু করে ভারত।

১ উইকেটে ২৪ রান নিয়ে দিন শেষ করেছে ভারত। প্রথম ইনিংসে এখনো পিছিয়ে আছে ১৮১ রানে। হাতে আছে ৯ উইকেট। ক্রিজে আছেন রোহিত শর্মা ( 8) ও চেতশ্বর পূজারা (১৫)। ইনিংসের তৃতীয় বলে শূন্য রানে শুভমান গিলকে সাজঘরে ফিরিয়েছেন জেমস অ্যান্ডারসন।

এর আগে ইংল্যান্ডের ইনিংসকে গুঁড়িয়ে দিয়েছেন অক্ষর-অশ্বিন । ৩০ রান না তুলতেই দলটি হারিয়ে ফেলে অধিনায়ক রুটের উইকেটসহ ৩টি উইকেট। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন বেন স্টোকস। দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান আসে ড্যান লরেন্সের ব্যাট থেকে। ওলি পোপে ২৯ ও জনি বেয়ারেস্টো করেন ২৮ রান। এ ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরের মুখ দেখেননি। ৪৮ রানের বেশি কোনো জুটিই গড়তে পারেনি ইংলিশরা।

২৬ ওভারে ৬৮ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন অক্ষর । ১৯ ওভার ৫ বলে ৪৭ রান দিয়ে ৩টি উইকেট নেন অশ্বিন। এ ছাড়া মোহাম্মদ সিরাজ ২টি ও ১টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর।   

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়