ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দ. আফ্রিকার নেতৃত্ব এলগার-বাভুমার কাঁধে 

ক্রীড়া ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২০, ৪ মার্চ ২০২১   আপডেট: ২১:২১, ৪ মার্চ ২০২১
দ. আফ্রিকার নেতৃত্ব এলগার-বাভুমার কাঁধে 

ডিন এলগারকে টেস্ট ও টেম্বা বাভুমাকে ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়ক হিসেবে দায়িত্ব দিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ)। অস্থায়ী অধিনায়ক কুইন্টন ডি ককের পরিবর্তে তারা এখন নেতৃত্ব দেবেন দেশকে।

বাভুমা সীমিত ওভারের পাশাপাশি টেস্টে সহ-অধিনায়কের দায়িত্বও পালন করবেন। এলগার পরবর্তী টেস্ট চ্যাম্পিয়নশিপে দেশকে নেতৃত্ব দেবেন। অন্যদিকে বাভুমা ২০২১-২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০২৩ সালে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে নেতৃত্ব দেবেন দলকে।

সিএসএর ডিরেক্টর অব ক্রিকেট গ্রায়েম স্মিথ এলগার-বাভুমার প্রশংসা করে এক বিবৃতিতে বলেন, ‘ তারা এমন ব্যক্তিত্ব আমরা বিশ্বাস করি তাদের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা আগের মতো জয়ের ধারায় ফিরবে।‘

এলগার ৬৭ টেস্টে ৩৯.৮১ গড়ে ৪ হাজার ২৬০ রান করেন। সেঞ্চুরি রয়েছে ১৩টি।   অন্যদিকে বাভুমা মাত্র ৬টি ওয়ানডেতে ৩৩৫ ও ৮টি টি-টোয়েন্টিতে ২৪৯ রান করেন। ২ ফরম্যাটেই তার সেঞ্চুরি রয়েছে ১টি করে।

ফাফ ডু প্লেসি নেতৃত্ব ছাড়ার পর অস্থায়ী ডি কককে দায়িত্ব দেওয়া হয়। তার অধীনে সর্বশেষ পাকিস্তানের মাটিতে তাদের বিপক্ষে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ হারে। এর কিছুদিন না পর হতেই দীর্ঘমেয়াদী অধিনায়কের পথে হাঁটলো প্রোটিয়া ক্রিকেট বোর্ড। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়