Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

ভূমিকম্পের দুশ্চিন্তা কাটিয়ে অনুশীলনে তামিমরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৪, ৫ মার্চ ২০২১   আপডেট: ১৯:১৬, ৫ মার্চ ২০২১

নিউ জিল্যান্ডে স্থানীয় সময় বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ২৭ মিনিটে ৭.৩ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কেঁপে ওঠে ক্রাইস্টচার্চ। কেন্দ্রস্থল শহরটি থেকে অনেক দূরে অবস্থিত হওয়ায় সেখানে অবস্থানরত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওপর তার প্রভাব পড়েনি। সুনামির সতর্কতা তুলে নেওয়ায় নিশ্চিন্তে তারা অনুশীলন করছেন বলে জানিয়েছেন এই সফরে বাংলাদেশ দলের লিডার ও বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

ভূমিকম্পের কম্পনটা খুব বেশি অনুভূত হয়নি বলে জানিয়েছিলেন ক্রিকেটাররা। বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান রাইজিংবিডিকে জানান, ক্রিকেটাররা সবাই নিরাপদে আছেন। কারও কোনও সমস্যা হয়নি।

এদিকে দলের লিডার জালাল ইউনুস জানান, ভূমিকম্পের খুব বেশি প্রভাব ক্রাইস্টচার্চে অবস্থান করা ক্রিকেটারদের ওপর পড়েনি। অনুশীলনও করেছেন স্বাভাবিকভাবে। দেশটির সরকার ও ক্রিকেট বোর্ড তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে এবং নিশ্চিন্তে অনুশীলনের সবুজ সংকেত দিয়েছে।

এক ভিডিও বার্তায় বিসিবির এই কর্মকর্তা বলেছেন, ‘নিউ জিল্যান্ডে স্থানীয় সময় বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ২৭ মিনিটে নর্থ আইসল্যান্ডের ইস্ট কোস্টের দিকে একটি ভূমিকম্প হয়, যা ক্রাইস্টচার্চ থেকে প্রায় আড়াই হাজার কিলোমিটার দূরে সমুদ্রের গভীরে হয়েছিল। সেখান থেকে সুনামি হওয়ার আশঙ্কা ছিল উত্তরাঞ্চলের সৈকত সংল্গন এলাকায়। তবে তার প্রভাব পড়েনি ক্রাইস্টচার্চে। বাংলাদেশ দল ভালো আছে, আমরা সবাই সুস্থ আছি, নিরাপদে আছি।’

রুটিনমাফিক যে অনুশীলন ছিল তা করছেন তামিমরা। জালাল ইউনুস বললেন, ‘যেভাবে আমাদের নিয়মমাফিক অনুশীলন ছিল, সেভাবে চালিয়ে যাচ্ছি। চারটি গ্রুপে খেলোয়াড়রা অনুশীলন করেছে, জিম করেছে। সরকার ও ক্রিকেট বোর্ডের সঙ্গে সবসময় যোগাযোগ আছে, তারা আমাদের চিন্তা করতে মানা করেছে। সবকিছু ঠিক আছে, যেসব অঞ্চলে সুনামি সতর্ক রয়েছে তাও তুলে নেওয়া হচ্ছে। আমরা সূচি মোতাবেক কাজ চালিয়ে যাবো।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়