Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||  চৈত্র ৩০ ১৪২৭ ||  ২৯ শা'বান ১৪৪২

আইরিশ ক্রিকেটার করোনা পজিটিভ, চট্টগ্রামে ম্যাচ পরিত্যক্ত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ৫ মার্চ ২০২১   আপডেট: ১৬:১৬, ৫ মার্চ ২০২১
আইরিশ ক্রিকেটার করোনা পজিটিভ, চট্টগ্রামে ম্যাচ পরিত্যক্ত

বিসিবি এইচপির কোচ চাম্পাকার বাবার মৃত্যুতে ম্যাচের আগে এক মিনিট নীরবতা পালন

আয়ারল্যান্ড উলভস ও বাংলাদেশ ইমার্জিং দলের প্রথম আনঅফিসিয়াল ওয়ানডে ম্যাচ চলাকালে সফরকারি দলের এক ক্রিকেটারের করোনা আক্রান্ত হওয়ার তথ্য জানা যায়। ব্যস সেই রিপোর্ট জানার পরপরই খেলা বন্ধ। ততক্ষনে অবশ্য সেই ম্যাচের ৩০ ওভার খেলা হয়ে গেছে। পরে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

করোনা আক্রান্ত আয়ারল্যান্ড উলভসের ক্রিকেটার রুহান প্রিটোরিয়াস ম্যাচে চার ওভার বোলিংও করেছেন। ১৪ রান দিয়ে নিয়েছেন ইয়াসির আলী রাব্বীর উইকেট। পেসার রুহান প্রিটোরিয়াসের করোনা আক্রান্ত হওয়ার রিপোর্ট জানার পরপরই ম্যাচ অফিসিয়াল খেলা বন্ধ করে দেন।

করোনা পজিটিভের খবর জানার পর তাকে মাঠে আলাদা করে রাখা হয়। পিপিই, মাস্ক পরে গ্যালারির সামনে বসে থাকতে দেখা যায় তাকে। খেলা স্থগিত হওয়ার পর দুই দলের ক্রিকেটাররা হোটেলে ফেরেন।

প্রিটোরিয়াসকে আলাদা করে নিয়ে যাওয়া হয় হোটেল। দুই দল হোটেল রেডিসনে জৈব সুরক্ষা বলয়ে রয়েছেন। নিয়মিত করোনা টেস্ট করাচ্ছেন সংশ্লিষ্টরা।

৫০ ওভারের সিরিজ শুরুর আগে গতকাল করোনা টেস্ট করানো হয়েছিল। প্রিটোরিয়াস বাদে বাকি সবার করানা টেস্টের ফল নেগেটিভ এসেছে। কিন্তু করোনা টেস্টের ফল হাতে পাওয়ার আগে কেন মাঠে নামতে অনুমতি দেওয়া হলো এ নিয়ে সংশ্লিষ্ট কেউই কথা বলতে রাজি হয়নি।

পরে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী রাইজিংবিডিকে ফোনে বলেন, ‘রিপোর্ট একটু দেরিতে এসেছে। রিপোর্ট আসার পর আমরা প্রটোকল অনুযায়ী ব্যবস্থা নিয়েছি। খেলা চালিয়ে যাওয়ার কোনও উপায় ছিল না। আলোচনা করে অফিসিয়ালরা ম্যাচটা পরিত্যক্ত ঘোষণা করেছেন।’ রোববার একই মাঠে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল। এর আগে প্রত্যেক খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালদের করোনা পরীক্ষা হবে বলে নিজাম উদ্দিন চৌধুরী জানান।

এর আগে শুক্রবার ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। ৩২ রানে বাংলাদেশ হারায় ৩ উইকেট। তানজিদ ১০ রানে সাজঘরে ফেরার পর গোল্ডেন ডাক হন মাহমুদুল হাসান জয়। ইয়াসির আলীর ব্যাট থেকে আসে ৪ রান। 

অধিনায়ক সাইফ হাসান ও তৌহিদ হৃদয় চতুর্থ উইকেটে ৪২ রানের জুটি গড়েন। এ জুটি ভাঙে সাইফ হাসানের (৩১) রান আউটে। পঞ্চম উইকেটে হৃদয় ও শামীমের অবিচ্ছিন্ন ৪৮ রানের জুটিতে বাংলাদেশ ইমার্জিং দল লড়াইয়ে ফেরে। হৃদয় ৪৪ ও শামীম ২২ রানে অপরাজিত ছিলেন।

গত ২৬ ফেব্রুয়ারি দুই দল একমাত্র আনঅফিসিয়াল টেস্ট খেলেছিল, যা ইনিংস ও ২৩ রানে জেতে বাংলাদেশের দলটি। এই সূচিতে দুই দলের পাঁচটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলার কথা।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়

শিরোনাম

Bulletলকডাউন: ১৪-২১ এপ্রিল। যা যা চলবে: ১. বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিস। ২. পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না ৩. শিল্প-কারখানা ৪. আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বর্হিভূত থাকবে। ৫. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ৬. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। ৭. কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে || যা যা বন্ধ থাকবে: ১. সব সরকারি, আধাসরকারি, সায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ২. সব ধরনের পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে ৩. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে