ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ম্যাকগ্রা-আকরামের সঙ্গী অ্যান্ডারসন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ৫ মার্চ ২০২১  
ম্যাকগ্রা-আকরামের সঙ্গী অ্যান্ডারসন

বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে যাচ্ছেন ইংল্যান্ড পেসার জেমস অ্যান্ডারসন। ২০০৩ সালে অভিষেক হওয়ার পর থেকে টেস্ট দলের অবিচ্ছেদ্য অংশ ডানহাতি ফাস্ট বোলার। ৩৮ বছর বয়সে এসেও বিশ্বের সেরা ব্যাটিং লাইন আপে ধস নামাতে পারদর্শী। শুক্রবার তিনি জায়গা করে নিলেন একটি এলিট লিস্টে, যেখানে আছেন বোলিং গ্রেটরা।

আগের দিন শুভমান গিলকে ফেরানো অ্যান্ডারসন শুক্রবারের খেলায় ঠিক লাঞ্চের মুহূর্তে আজিঙ্কা রাহানেকে আউট করেন। বেন স্টোকস ক্যাচ ধরলে এই ফাস্ট বোলার দারুণ এক মাইফলক স্পর্শ করেন। আন্তর্জাতিক ক্রিকেটে এখন তার উইকেট সংখ্যা ৯০০।

অনেক আগেই দেশের শীর্ষ টেস্ট উইকেটশিকারীর আসন দখল করেন অ্যান্ডারসন। রাহানের উইকেটটি ছিল তার টেস্টে ৬১৩তম। ওয়ানডেতে তিনি নিয়েছেন ২৬৯টি ও টি-টোয়েন্টিতে ১৮ উইকেট। তাতে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা (৯৪৯) ও পাকিস্তানের ওয়াসিম আকরামের (৯১৬) পর তৃতীয় ফাস্ট বোলার হিসেবে ৯০০’র মাইলফলকে অ্যান্ডারসন।

আন্তর্জাতিক উইকেটশিকারীর তালিকায় শীর্ষ দুইয়ে স্পিন লিজেন্ড শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন (১৩৪৭) ও অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন (১০০১)। ৯৫৬ উইকেট নিয়ে তাদের পরে তৃতীয় স্থানে ভারতের সাবেক স্পিনার অনিল কুম্বলে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়