Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||  চৈত্র ৩০ ১৪২৭ ||  ২৯ শা'বান ১৪৪২

পান্তের নজরকাড়া সেঞ্চুরিতে ভারতের লিড 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫২, ৫ মার্চ ২০২১   আপডেট: ১৯:৪৯, ৫ মার্চ ২০২১
পান্তের নজরকাড়া সেঞ্চুরিতে ভারতের লিড 

ইংলিশ অধিনায়ক জো রুটের করা ৮৪ ওভারের প্রথম বল। ব্যাটিং প্রান্তে ঋষভ পান্ত। হাঁটু গেড়ে বসে স্কয়ার লেগে উড়িয়ে বল পাঠিয়ে দিলেন বাউন্ডারির বাইরে। এক লাফে ৯৪ থেকে ১০০! পান্ত স্পর্শ করলেন টেস্ট ক্যারিয়ারে তৃতীয়বারের মতো তিন অঙ্কের ম্যাজিক ফিগার।

আহমেদাবাদের দৃষ্টি নন্দন নরেন্দ্র মোদি স্টেডিয়ামে এভাবেই চার-ছয়ের ফুলঝুরিতে পান্ত তুলে নেন সেঞ্চুরি। যদিও শতকের পর বেশিদূর এগোতে পারেননি। আর মাত্র ১ রান যোগ করেই জেমস অ্যান্ডারসনের বলে রুটের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে।

সাদা পোশাকে পান্ত ছড়িয়েছেন আলো। প্রথম ৫০ রান করেছেন ৮২ বলে, ক্রিজে থিতু হয়ে যেনো হয়ে উঠলেন আরও ভয়ংকর। দ্বিতীয় ৫০ রান করেন মাত্র ৩৩ বল। ১১৮ বলে ১৩ চার ও ২ ছয়ে ১০১ রান করেন তিনি।

ওয়াশিংটন সুন্দরকে নিয়ে সপ্তম উইকেট জুটিতে ১১৩ রান যোগ করে দলকে লিড এনে দেন উইকেট রক্ষক ব্যাটসম্যান। পান্ত ফিরে গেলেও সুন্দর ছিলেন ক্রিজে।  অক্ষর প্যাটেলকে সঙ্গে নিয়ে দিন শেষ করে তবে সাজঘরে ফেরেন। ভারতের লিড ৮৯ রান। দ্বিতীয় দিন শেষে সংগ্রহ ৭ উইকেটে ২৯৪। সুন্দর ৬০ ও অক্ষর ১১ রান করে ক্রিজে আছেন।

এর আগে ২০৫ রানের জবাবে ১ উইকেটে ২৪ রান নিয়ে দিন শুরু করেছিল ভারত। দিনের শুরুতেই ফেরেন আগের দিন অপরাজিত থাকা ব্যাটসম্যান চেতশ্বর পূজারা। এরপর ভারত ধাক্কা খায় বিরাট কোহলির উইকেট হারিয়ে। তিনি সাজঘরে ফেরেন রানের খাতা খোলার আগেই। এবার রাহানেকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটের জুটিতে খেলার হাল ধরার চেষ্টা করেন রোহিত শর্মা।  রাহানে ২৭ করে ফিরে গেলে ভাঙে এই জুটি।

রাহানে ফিরে গেলে ক্রিজে আসেন পান্ত। ৪১ রানের জুটি গড়ে দারুণভাবে এগোচ্ছিলেন রোহিত-পান্ত। হাফসেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থেকে সাজঘরে ফিরলে ভাঙে এই জুটি। ১৪৪ বলে ৭টি চারে ৪৯ রান আসে রোহিতের ব্যাট থেকে। অশ্বিন এসে দ্রুত সাজঘরে ফিরে গেলে সুন্দরকে নিয়ে শতরানের জুটি গড়ে নিজে শত রান করে ভারতকে এনে দিন লিড। এরপর সুন্দর-অক্ষরের সুন্দর ব্যাটিংয়ে আর কোনো উইকেট হারায়নি ভারত।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন জেমস অ্যান্ডারসন। ২টি করে উইকেট নেন জ্যাক লিচ ও বেন স্টোকস। 

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়

শিরোনাম

Bulletলকডাউন: ১৪-২১ এপ্রিল। যা যা চলবে: ১. বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিস। ২. পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না ৩. শিল্প-কারখানা ৪. আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বর্হিভূত থাকবে। ৫. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ৬. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। ৭. কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে || যা যা বন্ধ থাকবে: ১. সব সরকারি, আধাসরকারি, সায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ২. সব ধরনের পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে ৩. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে