Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১১ এপ্রিল ২০২১ ||  চৈত্র ২৮ ১৪২৭ ||  ২৭ শা'বান ১৪৪২

উইন্ডিজকে হারিয়ে সিরিজে সমতা ফেরালো শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৯, ৬ মার্চ ২০২১   আপডেট: ১৩:৪১, ৬ মার্চ ২০২১
উইন্ডিজকে হারিয়ে সিরিজে সমতা ফেরালো শ্রীলঙ্কা

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে হার মেনেছিল শ্রীলঙ্কা। তবে দ্বিতীয়টিতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে তারা।

শনিবার ভোরে অ্যান্টিগাতে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে। জবাবে ১৮.৪ ওভারে ১১৭ রানে থামে ওয়েস্ট ইন্ডিজ। ৪৩ রানের দারুণ জয়ে সিরিজে ফেরে সমতা। সোমবার সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

শ্রীলঙ্কা টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৯৫ রান তোলে। এই রানে পাথুম নিশানকা ৩৭ রান করে রান আউট হন। এরপর দানুস্কা গুনাথিলাকার ৫৬, আশেন বান্দারার ২১ ও ১১ বলে ওয়ানিন্দু হাসারাঙ্গার ১৯ রানের ইনিংসে ভর করে ১৬০ রানের লড়াকু সংগ্রহ পায় লঙ্কানরা।

বল হাতে উইন্ডিজের ডোয়াইন ব্রাভো ২টি উইকেট নেন।

১৬১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার বোলারদের তোপের মুখে পড়ে ক্যারিবিয়ানরা। তাতে ৯৩ রান তুলতেই হারিয়ে বসে ৮ উইকেট। শেষ পর্যন্ত ১৮.৪ ওভারে ১১৭ রানের বেশি করতে পারে না তারা। বল হাতে শ্রীলঙ্কার হাসারাঙ্গা ৪ ওভারে ১৭ রানে ৩টি ও লাকসান সান্দাকান ৩.৪ ওভারে ১০ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন দুশমান্থে চামিরা।

ব্যাট হাতে লোয়ার অর্ডারে উইন্ডিজের ওবেদ ম্যাককয় ৭ বলে সর্বোচ্চ ২৩ রান করেন। টপ অর্ডারে ২১ রান করেন লেন্ডল সিমন্স। ১৬টি রান আসে ক্রিস গেইলের ব্যাট থেকে।

ব্যাট হাতে ১৯ ও বল হাতে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়