Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১ ১৪২৮ ||  ০১ রমজান ১৪৪২

পান্তের জন্য গিলক্রিস্টের বার্তা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ৬ মার্চ ২০২১   আপডেট: ১১:৪২, ৬ মার্চ ২০২১
পান্তের জন্য গিলক্রিস্টের বার্তা

সাহসিকতার বরপুত্র। রিশাভ পান্তের নামের পাশে এমন বিশেষণই মানায়। টেস্ট ক্রিকেটে ভারতের উইকেট রক্ষক যেভাবে দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন তা এক কথায় অনবদ্য। 

তার মাঝে অনেকেই খুঁজে পান অস্ট্রেলিয়ার কিংবদন্তি অ্যাডাম গিলক্রিস্টকে। গিলক্রিস্টের মতো পান্ত অকুতোভয়। ফ্রি স্টাইলে খেলতে পছন্দ করেন। প্রতি আক্রমণে বোলারদের স্রেফ এলোমেলো করে দেন। তার নিবেদন, সাহস, কতৃত্ব মনে করিয়ে দেয় গিলক্রিস্টের স্বর্ণযুগ।

শুক্রবার আহমেদাবাদে ১০১ রানের নজরকাড়া ইনিংস খেলেন বাঁহাতি ব্যাটসম্যান। খাদের কিনারা থেকে দলকে তুলে উইকেটের চারিপাশে বাউন্ডারির পসরা সাজিয়ে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি পান পান্ত। তার ব্যাটিংয়ে মুগ্ধ গিলক্রিস্টও। টুইট করে শুভেচ্ছা জানিয়ে লিখেন, ‘এটা এমন না যে তুমি কত রান করছো, বরং কখন করছো সেটি গুরুত্বপূর্ণ। যদি প্রথমটির সঙ্গে দ্বিতীয়টির সমন্বয় ঘটানো যায়, দলের জন্য এটি সবচেয়ে বেশি প্রয়োজন। তখন সে সত্যিকারের ম্যাচ উইনার। তোমার দিকে তাকিয়ে আছি রিশাভ পান্ত।’

১১৩ বলে ১৩ চার ও ২ ছক্কায় শতরানের ইনিংসটি সাজান পান্ত। পেসার জিমি অ্যান্ডারসনকে রিভার্স সুইপে স্লিপের ওপর দিয়ে যে চার মেরেছিলেন তা চোখে লেগে আছে এখনও। লিচ ও রুটকে এগিয়ে বাউন্ডারির বাইরে পাঠিয়েছেন সিদ্ধহস্তে। ৯৪ রান থেকে ছক্কা মেরে পান্ত পৌঁছান সেঞ্চুরিতে।

পান্ত গতকাল নিজের ব্যাটিং নিয়ে বলেন, ‘আমি ব্যাটিংয়ের জন্য ফ্রি লাইসেন্স পেয়ে থাকি।ম্যাচ পরিস্থিতি বিবেচনায় আমি নিজেকে মানিয়ে নেই এবং এগিয়ে যাই। একটাই চাওয়া দলের জয়। সঙ্গে দর্শকদের আনন্দ দেওয়া। তাহলেই আমি খুশি।’

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়