Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১ ১৪২৮ ||  ০১ রমজান ১৪৪২

৫ বলের ধাক্কায় শেষ সুন্দরের সেঞ্চুরির স্বপ্ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ৬ মার্চ ২০২১   আপডেট: ১৪:৪৮, ৬ মার্চ ২০২১
৫ বলের ধাক্কায় শেষ সুন্দরের সেঞ্চুরির স্বপ্ন

সেঞ্চুরি থেকে মাত্র ৪ রান দূরে ছিলেন। ক্যারিয়ারের প্রথম টেস্ট বলে কথা। বাড়তি আনন্দ, উদ্দীপণা কাজ করছিল ওয়াসিংটন সুন্দরের। 

জমাট ব্যাটিংয়ে তিন অঙ্কের ম্যাজিকাল ফিগারের অপেক্ষায় ছিলেন। কিন্তু দূর্ভাগ্য তার। ৯৬ রানে পৌঁছার পর ব্যাটিংয়ের সুযোগই পেলেন না। দলের তিন ব্যাটসম্যানের আসা-যাওয়া দেখলেন অপরপ্রান্তে দাঁড়িয়ে। মাত্র ৫ বলের ধাক্কায় ভারত শেষ ৩ উইকেট হারায়। তাতে ওলটপালট সুন্দরের সেঞ্চুরির স্বপ্ন। 

শুরুটা অক্ষর পাটেলের উইকেট দিয়ে। রান আউটে শেষ তাদের অষ্টম উইকেট জুটি। ইংল্যান্ড অধিনায়ক জো রুটের থ্রো থেকে উইকেট ভাঙেন বেয়ারস্ট্রো। ৪৩ রান করেন অক্ষর। পরের ওভারে নতুন ব্যাটসম্যান ইশান্ত শর্মা স্ট্রাইক প্রান্তে। স্টোকসের প্রথম বলেই এলবিডব্লিউ শর্মা।

এবার ক্রিজে ১১ নম্বর ব্যাটসম্যান মোহাম্মদ সিরাজ। ওভারের দ্বিতীয় ও তৃতীয় বল কোনো মতে আটকে দিলেন ডানহাতি ব্যাটসম্যান। চতুর্থ বলে শেষ তার প্রতিরোধ। স্টোকসের সোজা বলে বোল্ড সিরাজ। ততক্ষণে মাটিতে হাঁটু মুড়ে বসে সুন্দর। মাত্র ৪ রানের হতাশা যেন কাটছেই না। 

তবুও হাসিমুখে ক্রিজ ছাড়লেন। কারণ দল রয়েছে দারুণ অবস্থায়। ইংলান্ডের করা ২০৫ রানের জবাবে ভারতের সংগ্রহ ৩৬৫। লিড ১০৬ রানের। অক্ষর ও সুন্দর দিনের শুরু থেকে চাপে রেখেছিলেন বোলারদের। উইকেটের চারিপাশে দারুণ সব শট খেলে স্কোরবোর্ড এগিয়ে নেন। 

কিন্তু তাদের ভুল বোঝাবুঝিতে শেষ ১০৬ রানের জুটি। ৯৭ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪৩ রান করেন অক্ষর। সুন্দর ১৭৪ বলে অপরাজিত ৯৬ রানের ইনিংসটি সাজান ১০ চার ও ১ ছক্কায়। ১০৬ রানে পিছিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে ব্যাটিং বিপর্যয়ে ইংল্যান্ড। ৬৫ রান তুলতেই অতিথিরা হারিয়েছে ৬ উইকেট।

ঢাকা/ইয়াসিন 

সর্বশেষ

পাঠকপ্রিয়