Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১২ এপ্রিল ২০২১ ||  চৈত্র ২৯ ১৪২৭ ||  ২৮ শা'বান ১৪৪২

নিউ জিল্যান্ডের কন্ডিশন ভালোভাবে মানিয়ে নিয়েছে বাংলাদেশ: বাশার

ক্রীড়া প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ৬ মার্চ ২০২১   আপডেট: ০১:৫২, ৭ মার্চ ২০২১
নিউ জিল্যান্ডের কন্ডিশন ভালোভাবে মানিয়ে নিয়েছে বাংলাদেশ: বাশার

উপমহাদেশের যে কোনো দলের জন্যই নিউ জিল্যান্ডের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়াটা কঠিন হয়ে যায়। কিউইদের দেশে সম্পূর্ণ ভিন্ন এই পরিবেশের সঙ্গে খাপ খাওয়ানো চ্যালেঞ্জ ক্রিকেটারদের জন্য। তবে বাংলাদেশ চলতি সফরে ভালোভাবে মানিয়ে নিয়েছে বলে মনে করেন দলের সঙ্গে থাকা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)  নির্বাচক হাবিবুল বাশার।

শনিবার (৬ মার্চ) নিউ জিল্যান্ড থেকে পাঠানো এক ভিডিও বার্তায় এমন মন্তব্য করেন বাশার।

এই নির্বাচক বলেন, ‘আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল নিউ জিল্যান্ডের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া। এই সময়টা খুব ভালোভাবে মানিয়ে নিয়েছেন সবাই এবং নিউ জিল্যান্ডের সুযোগ-সুবিধা খুব চমৎকার।’

সমান ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে কিউইদের দেশে যান তামিম-মুশফিকরা। সফরের প্রথম ম্যাচ শুরু হবে ২০ মার্চ। কিন্তু বাংলাদেশ দল চলে যায় প্রায় ১ মাস আগে, ২৩ ফেব্রুয়ারি। উইলিয়ামসনদের দেশে ২৪ ফেব্রুয়ারি পৌঁছানোর পর এখন ক্রিকেটাররা পার করছেন ১৪ দিনের কোয়ারেন্টাইন। ৭ দিন আইসোলেশন কাটিয়ে তামিমরা সুযোগ পাচ্ছেন ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করার।

সবকিছু মিলিয়ে সিরিজ শুরুর আগে দীর্ঘদিন নিউ জিল্যান্ডে থাকা, পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নেওয়াকে ভালোভাবেই দেখছেন বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক। 

‘আমার মনে হয় আগে এসে আমরা যে কষ্টটুকু করছি সেটা খুব ভালোভাবে ব্যবহার করতে পারছি। আমাদের এটা খুব ভালো ভাবেই কাজে লাগবে এই সিরিজে। কারণ এখানকার কন্ডিশন আমাদের কন্ডিশন থেকে একেবারেই ভিন্ন। হয়তো ডানেডিনে ঠাণ্ডা একটু বেশি থাকবে। উইকেট কিন্তু এরকমই থাকবে।  আমার মনে হয় একটু আগে এসে এটা খুব ভালো ভাবে কাজে লাগাতে পারছি।’

১৪ দিন পর বাংলাদেশ দল চলাফেরা করতে পারবে নিউ জিল্যান্ডের সাধারণ জনগণের মতো। থাকবে না কোনো ভিন্ন নীতি। নেই বায়োবাবলের ঝক্কি-ঝামেলা। 

‘১৪ দিন পরেই কিন্তু আমরা মুক্ত। স্বাধীনভাবে ঘুরে বেড়াতে পারবো যে কোন জায়গায় যেতে পারবো। খেলার বাইরে সময়টা খুব ভালো ভাবে উপভোগ করতে পারবো। এটা কিন্তু এক দিক থেকে ভালো,  আপনি ১৪ দিন কষ্ট করছেন তারপর কিন্তু আপনাকে আর বাবলের মধ্যে থাকতে হচ্ছে না’-এভাবেই বলেছেন হাবিবুল বাশার। 

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়