Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

হচ্ছে না দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ৭ মার্চ ২০২১   আপডেট: ০৬:৪৪, ৮ মার্চ ২০২১
হচ্ছে না দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ

করোনাভাইরাসের কারণে কোয়ারেন্টাইন বিধিনিষেধের কারণে আন্তর্জাতিক ফুটবলারদের ছাড়তে ইউরোপিয়ান ক্লাবগুলোর আপত্তির মুখে স্থগিত করা হয়েছে চলতি মাসের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ। শনিবার মহাদেশটির ফুটবল নিয়ন্তা সংস্থা কনমেবল এক বিবৃতিতে এই ঘোষণা দিয়েছে।

কনমেবল টুইট করে জানায়, সময়মতো দক্ষিণ আমেরিকান খেলোয়াড়দের সবাইকে না পাওয়ার শঙ্কায় ২৫-২৬ মার্চ ও ৩০ মার্চের ডাবল রাউন্ডের ম্যাচগুলো স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিবর্তিত তারিখ পরে জানানো হবে।

করোনাভাইরাস গাইডলাইন অনুযায়ী ব্রাজিল-আর্জেন্টিনাসহ ‘লাল তালিকাভুক্ত’ দেশগুলো থেকে ফেরা খেলোয়াড়দের ব্রিটেনে ফিরে ১০ দিন হোটেলে কোয়ারেন্টাইন করতে হবে। তাতে করে খেলোয়াড়রা একাধিক ম্যাচ মিসের পাশাপাশি অনুশীলন করতে পারবেন না। এ কারণে প্রিমিয়ার লিগ ক্লাবগুলো খেলোয়াড়দের ছাড়তে চাইছিল না। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের এই সিদ্ধান্তের সঙ্গে যোগ দেন ম্যানসিটি কোচ পেপ গার্দিওলাও।

আগামী ৩০ মার্চ রেসিফে আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিলের খেলার কথা। কাতার বিশ্বকাপের টিকিট কাটার অভিযাত্রায় দুই শীর্ষ দলের মুখোমুখি লড়াইয়ের চার দিন আগে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা কলম্বিয়ার মাঠে নামতো।

ব্রাজিলের খেলোয়াড়রা রাজি থাকলেও করোনাভাইরাসের বিস্তার বাড়তে থাকায় দেশটির সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ রেখেছে কলম্বিয়া। তাই ম্যাচটি হওয়া নিয়ে গুরুতর শঙ্কা ছিল আগে থেকেই। আর আর্জেন্টিনার অন্য ম্যাচটি ছিল উরুগুয়ের বিপক্ষে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়