Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১২ এপ্রিল ২০২১ ||  চৈত্র ২৯ ১৪২৭ ||  ২৮ শা'বান ১৪৪২

ওয়ালটন স্বাধীনতা কাপ নারী হকি প্রতিযোগিতা ১৪ মার্চ শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৩, ৭ মার্চ ২০২১   আপডেট: ২০:০৪, ১৪ মার্চ ২০২১
ওয়ালটন স্বাধীনতা কাপ নারী হকি প্রতিযোগিতা ১৪ মার্চ শুরু

মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ হকি ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামী রোববার (১৪ মার্চ) থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন স্বাধীনতা কাপ নারী হকি প্রতিযোগিতা-২০২১’। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বিকেএসপিসহ ১৩টি জেলা দলের অংশগ্রহণে ১১ দিনব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৪ মার্চ পর্যন্ত।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ রোববার (৭ মার্চ) দুপুরে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), এটিএন বাংলার উপদেষ্টা (মানব সম্পদ ও প্রশাসন) কর্নেল (অব) মীর মোতাহার হাসান, বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, ফেডারেশনের সহ-সভাপতি মোহাম্মদ ইউসুফ আলী, ডেভেলপমেন্ট কমিটির সম্পাদক মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু ও ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

সংবাদ সম্মেলনে জানানো হয় আগামী ১৪ মার্চ থেকে ‘ওয়ালটন স্বাধীনতা কাপ নারী হকি প্রতিযোগিতা-২০২১’ শুরু হবে। যেখানে ১৩টি দল অংশ নিবে। ১৩টি দলকে চারটি গ্রুপে ভাগ করে গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হবে। চার গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে মেডেল ও ট্রফি দেওয়া হবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

প্রতিযোগিতার ‘ক’ গ্রুপে রয়েছে ঝিনাইদাহ জেলা, জয়পুরহাট জেলা ও ঠাকুরগাও জেলা। ‘খ’ গ্রুপে রয়েছে- নড়াইল জেলা, চট্টগ্রাম জেলা ও যশোর জেলা। ‘গ’ গ্রুপে আছে রাজশাহী জেলা, রংপুর জেলা ও দিনাজপুর জেলা। আর ‘ঘ’ গ্রুপে রয়েছে- বিকেএসপি, কিশোরগঞ্জ জেলা, কক্সবাজার জেলা ও ময়মনসিংহ জেলা।

১৪ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত হবে গ্রুপ পর্বের খেলাগুলো। এরপর ২৩ মার্চ হবে দুটি সেমিফাইনাল। আর ২৪ মার্চ হবে ফাইনাল।

সংবাদ সম্মেলনে এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ওয়ালটন গ্রুপ সর্বদাই নারীর ক্ষমতায়ন ও অংশগ্রহণে বিশ্বাসী। আমরা বিশ্বাস করি এই ধরনের টুর্নামেন্ট হকিতে নারীদের অংশগ্রহণ বাড়াতে সহায়ক ভূমিকা পালন করবে। মহিলা হকির শুরু থেকেই আমরা ছিলাম। ভবিষ্যতেও চেষ্টা করবো ধারাবাহিকতা ধরে রাখতে। যথারীতি অন্যান্য টুর্নামেন্টের মতো এখানেও চ্যাম্পিয়ন, রানার্স-আপ দলের সবার জন্য থাকছে ওয়ালটন গ্রুপের আকর্ষণীয় হোম অ্যপ্লায়েন্স।’

ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, ‘মহিলা হকির পাশে সব সময় আছে ওয়ালটন গ্রুপ। তারা সব সময় আমাদের পাশে থাকে। সে জন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি।’

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়