Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

স্কটল্যান্ডে লিভারপুল লিজেন্ডের প্রথম লিগ শিরোপা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৪, ৭ মার্চ ২০২১  
স্কটল্যান্ডে লিভারপুল লিজেন্ডের প্রথম লিগ শিরোপা

স্টিভেন জেরার্ড

কোচ হয়ে ২০১৮ সালের জুনে রেঞ্জার্স এফসির সঙ্গে পথচলা শুরু। অনেক স্বপ্ন নিয়েই দায়িত্বটি নিয়েছিলেন স্টিভেন জেরার্ড। তাই তো ইংলিশ প্রিমিয়ার লিগে নিউ ক্যাসেল ইউনাইটেডের প্রস্তাব ফিরিয়ে দিতে দ্বিতীয়বার ভাবেননি। ভালোই করেছেন। তৃতীয় মৌসুমেই কোচ হিসেবে স্কটিশ প্রিমিয়ারশিপ জিতলেন লিভারপুল লিজেন্ড।

১০ বছরে প্রথমবার স্কটল্যান্ডের চ্যাম্পিয়ন হলো রেঞ্জার্স। শনিবার সেন্ট মিরেনকে ৩-০ গোলে হারানোর পর শিরোপা জিততে ছয় ম্যাচে আর এক পয়েন্ট লাগতো দলটির। রোববার ডান্ডি ইউনাইটেডের বিপক্ষে সেল্টিক গোলশূন্য ড্র করায় মাঠে না থেকেও ৫৫তম চ্যাম্পিয়নশিপ নিশ্চিত হয় রেঞ্জার্সের। সেল্টিকের টানা দশম শিরোপার মিশন থামিয়ে ২০১১ সালের পর প্রথমবার শ্রেষ্ঠত্ব পুনরুদ্ধার করলো জেরার্ডের দল।

অপরাজিত থেকে স্কটিশ প্রিমিয়ার শিরোপা জয়ের পথে মাত্র আটটি পয়েন্ট হারিয়েছে রেঞ্জার্স। ৩২ ম্যাচে শনিবার তারা পেয়েছিল ২৮তম জয়। আট বছর আগে ২০১২ সালে আর্থিক ধসের কারণে গ্লাসগো ক্লাবটি নেমে গিয়েছিল স্কটিশ ফুটবলের নিচু স্তরে। পাঁচ বছর আগে শীর্ষ প্রতিযোগিতায় ফেরে তারা।

৩২ ম্যাচ শেষে নিকটতম প্রতিদ্বন্দ্বী সেল্টিকের চেয়ে ২০ পয়েন্টে এগিয়ে থাকায় দাপটের সঙ্গে ট্রফি জিতলো রেঞ্জার্স। তাতে করে গোটা ফুটবল ক্যারিয়ারে প্রথমবার কোনও শীর্ষ লিগ শিরোপার স্বাদ পেলেন লিভারপুলে ১৭ বছর কাটানো জেরার্ড।    

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়