Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

অ্যানফিল্ডে লিভারপুলের টানা ষষ্ঠ হার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৩, ৭ মার্চ ২০২১   আপডেট: ২২:১৯, ৭ মার্চ ২০২১
অ্যানফিল্ডে লিভারপুলের টানা ষষ্ঠ হার

অ্যানফিল্ডে ব্যর্থতার চাদরেই মোড়া থাকলো লিভারপুলের ভাগ্য। ইংলিশ প্রিমিয়ার লিগে দুই দিনের ব্যবধানে নিজেদের ঘরে আবারও হারলো তারা। রোববার লিভারপুলের মাঠ থেকে ১-০ গোলে জয় নিয়ে ফিরলো রেলিগেশন অঞ্চলে থাকা ফুলহ্যাম।

মোহাম্মদ সালাহর ভুলের ফায়দা লুটে নেন মারিও লেমিনা। প্রথমার্ধে করা তার একমাত্র গোল লিভারপুলকে ঘরের মাঠে টানা ষষ্ঠ হারের তেতো স্বাদ দেয়। গত মাসে ম্যানচেস্টার সিটির কাছে ৪-১ গোলে হারের পর থেকে ঘরের মাঠে একটিও গোল করতে পারেনি অলরেডরা।

এই ফলে ইয়ুর্গেন ক্লপের দল শীর্ষ চার থেকে ৪ পয়েন্ট পেছনেই থাকলো লিভারপুল। গত আসরের চ্যাম্পিয়নরা ২৮ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে। ফুলহ্যাম ১৬তম স্থানে থাকা ব্রাইটনের সমান ২৬ পয়েন্ট নিয়ে ১৮ নম্বরে।

চ্যাম্পিয়নস লিগের জন্য প্রিমিয়ার লিগে কোনও ছাড় দেবেন না বলে এই ম্যাচ শুরুর আগে বক্তব্য দেন লিভারপুল কোচ ক্লপ। কিন্তু বুধবার আরবি লাইপজিগের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলোর দ্বিতীয় লেগে সামনে রেখে সাতটি পরিবর্তন আনেন তিনি।

অনিয়মিত দলটি পেয়ে শুরু থেকে ফুলহ্যাম আক্রমণের পসরা সাজায় লিভারপুলের বক্সে। ৩০ মিনিট পর প্রথম বড় সুযোগটি তৈরি করে তারা। কিন্তু আলিসন খুব কাছ থেকে ফিরিয়ে দেন জশ মাজাকে। আদেমোলা লুকম্যান বাঁ দিক থেকে হুমকি হয়ে দাঁড়ান স্বাগতিকদের জন্য। গোল করেই ফেলেছিলেন তিনি। কিন্তু তার শট নেকো উইলিয়ামস ব্লক করেন।

বিরতিতে যাওয়া এক মিনিট আগে অ্যান্ডি রবার্টসন কর্নার থেকে বল বিপদমুক্ত করতে ব্যর্থ হন এবং সালাহর কাছ থেকে বক্সের প্রান্তে বল কেড়ে নেন লেমিনা। তারপরই নিচু কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন।

দ্বিতীয়ার্ধের দুই মিনিট পর সমতা ফেরানোর সুযোগ পায় লিভারপুল। কিন্তু ফুলহ্যাম গোলকিপার আলফোন্সে আরিওলা দারুণ সেভে ডিওগো জোতাকে হতাশ করেন। বদলি নামা সাদিও মানে ৭০ মিনিটে লক্ষ্যে হেড করেন, পোস্টে তা আঘাত করলে গোলখরা কাটাতে পারেনি স্বাগতিকরা। বাকি সময়ে গোলের জন্য লিভারপুল হন্যে হলেও ফুলহ্যাম লিগে টিকে থাকার লড়াইয়ে গুরুত্বপূর্ণ জয়টি পায়।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়