ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

করোনার থাবা থেকে রক্ষা পেলো না পিসিবিও

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৪, ৮ মার্চ ২০২১   আপডেট: ১৮:৪৭, ৮ মার্চ ২০২১
করোনার থাবা থেকে রক্ষা পেলো না পিসিবিও

করোনাভাইরাসের থাবায় পাকিস্তান প্রিমিয়ার লিগ (পিএসএল) স্থগিত হওয়ার পর টুর্নামেন্টের জৈব সুরক্ষা বলয় নিয়ে দেশটির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা পিসিবির কার্যক্রম নিয়ে প্রশ্ন উঠেছিল। কিন্তু নিজেদেরও যে রক্ষা করতে ব্যর্থ তারা। এক ঊর্ধ্বতন কর্মকর্তার করোনাভাইরাস পজিটিভ হওয়ায় লাহোরে সদর দপ্তরের কার্যালয়গুলো বন্ধ ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

সুরক্ষার প্রথম ধাপ হিসেবে পিসিবি তাদের কর্মীদের বাসা থেকে কাজ করার নির্দেশ দিয়েছে। নির্ভরযোগ্য সূত্র জানিয়েছেন, আক্রান্ত কর্মকর্তা পিএসএল সংশ্লিষ্ট কেউ নন। তিনি করাচিতে ছিলেন না। সম্প্রতি লাহোরে হাই পারফরম্যান্স সেন্টারের একটি ট্রেনিং ক্যাম্প সফর করেন।

এই ঘটনার পর লাহোরের খেলোয়াড় আজহার আলী ও মোহাম্মদ আব্বাসকে ট্রেনিং থেকে বাসায় পাঠানো হয়েছে। বন্ধ ঘোষণা করা হয়েছে ক্যাম্পও। শিগগিরই সব খেলোয়াড়দের করোনা পরীক্ষা করানো হবে। ওই কর্মকর্তা কোথায় কোথায় গিয়েছিলেন তাও ট্রেসিং করা হচ্ছে বলে বোর্ড জানিয়েছে।

কদিন আগেই করাচিতে ছয় ক্রিকেটার ও এক সাপোর্ট স্টাফের করোনা শনাক্ত হওয়ার পর পিএসএল স্থগিত করা হয়। তারপর থেকে নানা সমালোচনা শুনতে হয়েছে বোর্ডকে। সম্প্রতি পিসিবির মেডিক্যাল বিভাগের প্রধান ডা. সোহেল সেলিম চেয়ারম্যানের কাছে পদত্যাগপত্র জমা দেন।

সাত ফ্র্যাঞ্চাইজির মালিকের সঙ্গে বোর্ড সভাপতি এহসান মানির বসার কথা। ষষ্ঠ পিএসএলের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা তৈরি হওয়ায় তারা ফ্র্যাঞ্চাইজি ফি ফেরতের দাবি তুলেছেন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়