Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১০ ১৪২৮ ||  ০৯ রমজান ১৪৪২

ঢাকার ক্রিকেটারদের আয়োজিত ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৫, ৮ মার্চ ২০২১  
ঢাকার ক্রিকেটারদের আয়োজিত ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট

ঘরোয়া ক্রিকেট শুরুর আগে ঢাকা জেলার ক্রিকেটাররা নিজেদের জন্য এক টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে। ঢাকা চ্যাম্পিয়নস ট্রফি (ডিসিটি) টুর্নামেন্টে খেলবেন এই জেলার ক্রিকেটাররা। সঙ্গে ঢাকা জেলার বাইরের আট ক্রিকেটারকে সুযোগ দিচ্ছে তারা।

ঢাকা প্রিমিয়ার লিগ ও প্রথম বিভাগের ক্রিকেটারদের নিয়ে টুর্নামেন্ট হবে। চার দলের এ প্রতিযোগিতায় নেওয়া হয়েছে চারটি ফ্র্যাঞ্চাইজি। এ টুর্নামেন্ট আয়োজনের দায়িত্বে রয়েছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব ঢাকা (কোয়াড)। 

১০, ১১ ও ১২ মার্চ টুর্নামেন্টের তিনটি ম্যাচ হবে ইউল্যাব ক্রিকেট মাঠে। ফাইনাল ম্যাচ ১৪ মার্চ বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে। গতকাল চার দলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে।

চার দলের চার আইকনও নির্ধারিত হয়েছে। ঢাকা স্করপিয়ন্সের আইকন মার্শাল আইয়ুব। তার দলে রয়েছেন আজমির আহমেদ, শরীফউল্লাহ। একমি স্ট্রাইকার্সের আইকন ইলিয়াস সানী। তার সতীর্থ থাকছেন আসিফ আহমেদ রাতুল, সাদমান অনিক। ইজি ফ্যাশনের আইকন মোহাম্মদ আশরাফুল, তিনি পেয়েছেন কাজী অনিক, রুবেল মিয়া, শাহরিয়ার নাফিসকে। অবসরে যাওয়া নাফিস টুর্নামেন্টে মাত্র একটি ম্যাচ খেলবেন বলে আয়োজকরা নিশ্চিত করেছেন। ঢাকা ওয়ারিয়র্সের আইকন শামসুর রহমান। তার দলে আছেন আল-আমিন জুনিয়র, নাবিল সামাদ, তাসামুল হক, রাকিন আহমেদ, শাহবাজ চৌহান।

টুর্নামেন্টে আয়োজন নিয়ে কোয়াডের সাধারণ সম্পাদক ইলিয়াস সানী বলেন, ‘কোয়াড খুব অল্প সময় হয়েছে পরিচালনা হচ্ছে। আমরা নিজেদের জন্য এ টুর্নামেন্ট আয়োজন করছি। এখানে ঢাকার সব খেলোয়াড়রাই আছেন। আশা করছি জমজমাট একটি টুর্নামেন্ট হবে। আমাদের পাশে থাকার জন্য স্পন্সর প্রতিষ্ঠান এবং ফ্র্যাঞ্চাইজিদের ধন্যবাদ।’

টি-টোয়েন্টি ফরম্যাটের এ টুর্নামেন্টের স্পন্সর হয়েছে একমি। টুর্নামেন্টের সবগুলো দেখানো হবে টি-স্পোর্টসের ফেসবুক পেজে। ফাইনাল ম্যাচটি দেখানো হবে টিভিতে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়