Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৩ রমজান ১৪৪২

ছয় বছর পর টেস্ট খেলবে ভারতের নারীরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৭, ৮ মার্চ ২০২১  
ছয় বছর পর টেস্ট খেলবে ভারতের নারীরা

আন্তর্জাতিক নারী দিবসের দিন আইসিসি ঘোষণা দেয়, পরের চক্রে হতে যাওয়া বিশ্বকাপে নারী দলের অংশগ্রহণ বাড়ানো হবে। কয়েক ঘণ্টা পর ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহও দেশের নারী ক্রিকেটারদের জন্য আনন্দের সংবাদ দিয়েছেন।

সোমবার সন্ধ্যায় বিসিসিআই’র শীর্ষস্থানীয় এই কর্মকর্তা টুইট করে জানান, এই বছরের ‘শেষ দিকে’ ইংল্যান্ডের নারী দলের বিপক্ষে একটি টেস্ট খেলবে ভারতের নারীরা। শেষ দিকে বললেও ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, ইংল্যান্ডে হতে যাওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ধারেকাছের সময়ে হবে ম্যাচটি। আগামী ১৮ থেকে ২২ জুন হবে প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপার লড়াই।

মেয়েদের এই ম্যাচের ভেন্যু এখনও চূড়ান্ত হয়নি। ঘরোয়া মৌসুমের সূচি নিয়ে কাজ করছে ইসিবি। তারপরই জানা যাবে আসন্ন ম্যাচটির বিস্তারিত।

অবাক করা ব্যাপার হলেও সত্যিটা হচ্ছে, মেয়েদের টেস্ট মরণদশার মধ্যে রয়েছে। ২০১৫ সালের আগস্ট থেকে এই ফরম্যাটে যে ছয়টি খেলা হয়েছে, তার সবগুলোই ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার নারী দলের মধ্যে।

ভারত তাদের শেষ টেস্ট ম্যাচ খেলেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০১৪ সালের নভেম্বরে। মাইশুরের ওই ম্যাচটি ইনিংস ও ৩৪ রানে জেতে স্বাগতিকরা। তার আগে একই বছরের আগস্টে ওর্মসলিতে শেষবার টেস্টে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও ভারতের মেয়েরা। মিতালি রাজের অপরাজিত ৫০ রানে ম্যাচটি সফরকারীরা জিতেছিল ৬ উইকেটে।

১৯৭৬ সাল থেকে এ পর্যন্ত ৩৬টি টেস্ট খেলেছে ভারতের নারীরা। এর মধ্যে তারা ৫টি জয় পেয়েছে, হেরেছে ছয় ম্যাচ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়