Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

প্যারিসে মেসিদের ‘মিশন ইম্পসিবল’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৮, ১০ মার্চ ২০২১   আপডেট: ০৫:২৬, ১১ মার্চ ২০২১
প্যারিসে মেসিদের ‘মিশন ইম্পসিবল’

২০১৭ সালের চ্যাম্পিয়নস লিগে প্যারিস সেন্ত জার্মেই আর সম্প্রতি কোপা দেল রে সেমিফাইনালে সেভিয়ার বিপক্ষে দ্বিতীয় লেগে অবিশ্বাস্য প্রত্যাবর্তনই বার্সেলোনার অনুপ্রেরণা। কিন্তু চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে দুই লেগের নকআউটে ঘরের মাঠে তিন গোলের ব্যবধানে হারের পর ঘুরে দাঁড়ানোর নজির নেই। প্রত্যাবর্তনের ইতিহাস গড়তে হবে কাতালানদের। বুধবার পার্ক দে প্রিন্সেসে শেষ ষোলোর দ্বিতীয় লেগ তাদের জন্য ‘মিশন ইম্পসিবল’।  

কাজটা অসম্ভবই বলা চলে। কারণ আগের দুটি অবিশ্বাস্য প্রত্যাবর্তন হয়েছে বার্সার নিজেদের মাঠে। আর এবার প্রতিপক্ষের ঘরে। কিন্তু বার্সা কোচ রোনাল্ড কোমান যতখানি সম্ভব অনুপ্রাণিত রাখছেন শিষ্যদের, ‘কোনও কিছুই অসম্ভব নয়। নিজেদের ওপর আমাদের বিশ্বাস আছে। বার্সায় আপনাকে জিততেই হবে।’

৪-১ গোলে প্রথম লেগ হেরে গেছে বার্সা। চ্যাম্পিয়নস লিগে টিকে থাকতে হলে তাদের জিততে হবে চার গোলের ব্যবধানে। বুধবার বাংলাদেশ সময় রাত ২টায় মেসিদের আতিথেয়তা দেবে পিএসজি। প্রথম লেগে এগিয়ে থাকায় বেশ ফুরফুরে মেজাজে খেলতে নামবেন কিলিয়ান এমবাপেরা। যদিও নেইমারকে তারা পাচ্ছে না এই ম্যাচেও। ফিরেছেন আনহেল দি মারিয়া। প্রথম লেগে গোল করা মোয়াসে কিন করোনা পজিটিভ হয়ে কোয়ারেন্টাইনে আছেন।

নেইমার না থাকায় আবারও লড়াইটা হবে এমবাপে ও মেসির মধ্যে। আগের ম্যাচে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে বোতলবন্দি রেখে ফরাসি স্ট্রাইকার নিজেকে মেলে ধরেছিলেন। দুরন্ত পারফরম্যান্সে করেছিলেন হ্যাটট্রিক। এবার ঘরের মাঠেও এমবাপে ভয়ঙ্কর হয়ে উঠলে সর্বনাশ। তাকে আটকে রাখার কাজটি করতে হবে কাতালানদের রক্ষণভাগকে। আর আক্রমণভাগে জ্বলে উঠতে হবে মেসিকে। প্রথম লেগের চেয়ে ভিন্ন পারফরম্যান্স করতেই হবে বার্সাকে। অসম্ভবকে সম্ভব করার লক্ষ্যে এর বিকল্প ভাবার উপায় নেই কাতালানদের সামনে।

শেষ ষোলোর দ্বিতীয় লেগের আরেক ম্যাচে লিভারপুল হাঙ্গেরির বুদাপেস্টে মুখোমুখি হবে আরবি লাইপজিগের। করোনাভাইরাসের কারণে ম্যাচটি নিরপেক্ষ ভেন্যুতে হলেও এটি অলরেডদের হোম ম্যাচ। এরই মধ্যে ২-০ গোলে প্রথম লেগ জিতে বেশ নিরাপদ অবস্থানে ২০১৯ সালের চ্যাম্পিয়নরা।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়