Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

হোপের সেঞ্চুরিতে সহজ জয় উইন্ডিজের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৩, ১১ মার্চ ২০২১   আপডেট: ০৮:৫৫, ১১ মার্চ ২০২১
হোপের সেঞ্চুরিতে সহজ জয় উইন্ডিজের

লুইসের সঙ্গে শক্তিশালী জুটি গড়েন হোপ

শাই হোপের ১১তম ওয়ানডে সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বুধবার নর্থ সাউন্ডে পাওয়া সহজ জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো স্বাগতিকরা।

২০২৩ বিশ্বকাপে ওঠার লড়াইয়ে সুপার লিগে নিজেদের চার ম্যাচে প্রথম জয়ে ১০ পয়েন্ট পেয়েছে ক্যারিবিয়ানরা। বাংলাদেশের মাটিতে তিন ম্যাচের সিরিজে ৩-০ তে হোয়াইটওয়াশ হয়েছিল তারা।

শ্রীলঙ্কা টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। একশ ছাড়ানো জুটিতে শুরুটা দারুণ হয় তাদের। ২০তম ওভারের দ্বিতীয় বলে দিমুথ করুণারত্নেকে ফিরতি ক্যাচ ধরে ১০৬ রানের জুটি ভাঙেন অধিনায়ক কিয়েরন পোলার্ড। ৫৮ বলে ফিফটি করে লঙ্কান অধিনায়ক আউট হন ৫২ রান করে।

পোলার্ডের পরের ওভারে আরেক ওপেনার দানুশকা গুনাথিলাকাও ফিরে যান। অবস্ট্রাক্টিং দ্য ফিল্ডে তিনি আউট হন ৫৫ রানে। ৬১ বলে ৫৫ রান করেন গুনাথিলাকা। পোলার্ডের সম্ভাব্য রান আউটের থ্রোয়ে তিনি বলের সামনে দাঁড়িয়ে যান স্ট্রাইকিং প্রান্তে থেকে।  

দুই ওপেনারের আউটে ছন্দ হারায় শ্রীলঙ্কা। এরপর জীবনের প্রথম ওয়ানডে খেলতে নামা আশেন বান্দারার ফিফটি কেবল প্রতিরোধ গড়ে। ৫৯ বলে হাফ সেঞ্চুরি করার পরের বলে আউট হন তিনি ৫০ রানে।

৪৯ ওভারে লঙ্কানদের ২৩২ রানে গুটিয়ে দিতে উইন্ডিজের পক্ষে দুটি করে উইকেট নিয়ে সেরা বোলার জেসন হোল্ডার ও জেসন মোহাম্মদ।

লক্ষ্যে নেমে দাপট দেখান এভিন লুইস ও হোপ। দুজনের উদ্বোধনী জুটি ছিল প্রায় দেড়শ রানের। ১৪৫ রানের দৃঢ় জুটি ভাঙে দুষ্মন্ত চামিরার কাছে লুইস বোল্ড হলে, ৯০ বলে ৪ চার ও ২ ছয়ে ৬৫ রান করেন তিনি।

ড্যারেন ব্রাভোর সঙ্গে ৭২ রানের জুটি গড়ে দলের সহজ জয়ের ভিত গড়ে দেন হোপ। ১২৫ বলে ১১ চার ও ১ ছয়ে সেঞ্চুরি উদযাপন করেন ক্যারিবিয়ান ওপেনার। লক্ষ্য থেকে ১৮ রান দূরে থাকতে তিনি মাঠ ছাড়েন। চামিরার দ্বিতীয় শিকার হওয়ার আগে তার ১৩৩ বলে ১১০ রানের ইনিংসে ছিল ১২ চার ও ১ ছয়। ৩৭ রানে অপরাজিত থেকে ব্রাভো জয়ের বাকি আনুষ্ঠানিকতা সারেন জেসনকে (১৩*) নিয়ে। ৪৭ ওভারে ২ উইকেটে ২৩৬ রান করে ক্যারিবিয়ানরা।

১২ মার্চ একই মাঠে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়