ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘বাংলাদেশ ভাগ্যবান এই সফরে তামিম অধিনায়ক’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪১, ১১ মার্চ ২০২১  
‘বাংলাদেশ ভাগ্যবান এই সফরে তামিম অধিনায়ক’

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের ওপর পূর্ণ আস্থা দলের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরির। তার বিশ্বাস, এবারের নিউ জিল্যান্ড সফরে বাংলাদেশকে ভালো কিছু দিতে পারবে তামিম অ্যান্ড কোং। পুরোনো ব্যর্থতা ভুলে বাংলাদেশ তামিমের নেতৃত্বে ভালোভাবে এগিয়ে যাবে বলে দৃঢ় বিশ্বাস ভেট্টরির। 

বৃহস্পতিবার দলের সঙ্গে কুইন্সটাউনে যোগ দিয়ে ভেট্টরি বলেন, ‘আমার মনে হয় বাংলাদেশ ভাগ্যবান এই সফরে তামিমকে অধিনায়ক হিসেবে নিয়ে আসতে পারায়। সে খুবই খোলা মনের মানুষ এবং সে এর আগে নিউ জিল্যান্ড সফর করে চ্যালেঞ্জগুলো নিয়েছে। সে বোঝে আগে কী কাজ করেনি এবং সে খুবই ইতিবাচক কোন ব্যাপারগুলো কাজ করবে সেই ব্যাপারে। এবং আমি মনে করি সেটি আমাদের জন্য খুব ভালো একটি শুরু করার জায়গা। বাংলাদেশ এই সফরে কিছু জিনিস চেষ্টা করবে। আমরা জানি নিউ জিল্যান্ড দারুণ একটি দল যারা খুব ভালো খেলছে। কিন্তু আশা করছি আমরা পূর্বের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়েছি।’ 

নিউ জিল্যান্ডে সব মিলিয়ে ২৬ ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে রয়েছে ৯ টেস্ট, ১৩ ওয়ানডে এবং ৪ টি-টোয়েন্টি। নিউ  জিল্যান্ডে ভালো না করতে পারার পেছনে সবচেয়ে বড় বাধা কন্ডিশন।

মাহমুদউল্লাহ জানিয়ে রাখলেন, এবারও কাজটা সহজ হবে না। এই অলরাউন্ডার বললেন, ‘আমরা সবাই জানি, নিউ জিল্যান্ডের কন্ডিশন সবসময়ই চ্যালেঞ্জিং এবং আমাদের জন্য কোনোকিছুই এত সহজ হবে না। আমাদের দল হয়ে ভালো পারফর্ম করতে হবে। সেটা তিন বিভাগেই। তাহলে ভালো কিছু পাওয়া সম্ভব হবে।’

ডানেডিনে ২০ মার্চ প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ। ওয়ানডে শেষ হওয়ার একদিন পরই দুই দল টি-টোয়েন্টিতে মাঠে নামবে। ২৮ মার্চ প্রথম টি-টোয়েন্টি হ্যামিল্টনে। দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ৩০ মার্চ ও ১ এপ্রিল।

ঢাকা/ইয়াসিন/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়