ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ইউরোপা লিগের শেষ আটে এক পা আর্সেনালের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৯, ১২ মার্চ ২০২১   আপডেট: ১০:২৫, ১২ মার্চ ২০২১
ইউরোপা লিগের শেষ আটে এক পা আর্সেনালের

গ্রিসে ইউরোপা লিগের শেষ ষোলোর প্রথম লেগে অলিম্পিয়াকোসকে ৩-১ গোলে হারিয়েছে আর্সেনাল। জয়টা বড় হলেও সহজে আসেনি। অপ্রতিরোধ্য গ্রিক চ্যাম্পিয়নদের জালে শেষ দিকে দুটি গোল করে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখলো গানাররা।

রিয়াল মাদ্রিদ থেকে জানুয়ারিতে ধারে আসা খেলোয়াড় মার্তিন ওদেগার্দের দূর পাল্লার শটে ৩৪ মিনিটে গোলমুখ খোলে আর্সেনাল। ২২ বছর বয়সী মিডফিল্ডারের গোলে তারা লিড ধরে রাখতে পারেনি দ্বিতীয়ার্ধে। ৫৫ মিনিটে থোমাসের বদলি নামা দানি কেবায়োসের ভুলের খেসারত দিতে হয়েছে ইংলিশ জায়ান্টদের। ৫৮ মিনিটে তিনি বলের দখল হারালে ইউসেফ আল আরাবি দূর থেকে নেওয়া শটে বার্ন লেনোকে পরাস্ত করেন, স্কোর হয় ১-১।

আল আরাবি দ্বিতীয় গোলটি করতে যাওয়ার মুহূর্তে হেক্টর বেয়ারিন তাকে থামান। এরপরই আর্সেনাল ঘুরে দাঁড়ায়। কর্নার কিকের সময় অলিম্পিয়াকোসের হোসে সার চেয়ে উঁচুতে লাফিয়ে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন গ্যাব্রিয়েল। ৭৯ মিনিটের গোলে মিকেল আর্তেতার দল আবারও এগিয়ে যায়।

বেঞ্চ থেকে উঠে আসার তিন মিনিট পর একক চেষ্টায় দলের তৃতীয় গোলটি করেন মোহামেদ এলনেনি। পেনাল্টি বক্সের বাইরে থেকে ৮৫ মিনিটে লক্ষ্যভেদ করেন তিনি। প্রথম লেগে তিনটি অ্যাওয়ে গোল করে জেতার পর নিঃসন্দেহে এগিয়ে গানাররা। পরের বৃহস্পতিবার লন্ডনে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুই দল।

এদিকে হ্যারি কেইনের জোড়া গোলে ২-০ তে ডায়নামো জাগরেবকে নিজেদের মাঠে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার। একই স্কোরে ভিয়ারিয়াল জিতেছে ডায়নামো কিয়েভের মাঠে এবং মোলদে হেরেছে গ্রানাডায়। ৩-০ গোলে এএস রোমা ঘরের মাঠে উড়িয়ে দিয়েছে শাখতার দোনেৎস্ককে। ইয়াং বয়েসকে সমান স্কোরে হারিয়েছে স্বাগতিক আয়াক্স। ম্যানইউ-এসি মিলানের মতো ১-১ গোলে ড্র হয়েছে স্লাভিয়া প্রাগ ও রেঞ্জার্সের ম্যাচটি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়