Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

গুনাথিলাকার কাছে ক্ষমা চেয়েছেন পোলার্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ১২ মার্চ ২০২১  
গুনাথিলাকার কাছে ক্ষমা চেয়েছেন পোলার্ড

অবস্ট্রাক্টিং দ্য ফিল্ডে আউট হওয়া শ্রীলঙ্কার প্রথম ক্রিকেটার দানুশকা গুনাথিলাকা। এন্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বোলার কিয়েরন পোলার্ডের বিতর্কিত আপিলে এই আউট হন তিনি। তার এই আউটের পর সোশ্যাল মিডিয়ায় উঠেছে সমালোচনার ঝড়। গুনাথিলাকা যে ইচ্ছাকৃতভাবে ফিল্ডিংয়ে বাধা দেননি, সেটা পরে বুঝতে পেরেছেন পোলার্ডও।

শ্রীলঙ্কার ইনিংসের ২২তম ওভারের ঘটনা। ৫৫ রানে ব্যাটিং করছিলেন গুনাথিলাকা। হালকা ডিফেন্সিভ শট খেলে রান নিতে উদ্যত হন তিনি। বল ছিল পিচেই। দুই তিন পদক্ষেপ এগিয়ে যাওয়ার পর পোলার্ডকে দৌড়ে আসতে দেখে থেমে যান এবং অন্য প্রান্ত থেকে ছুটে আসতে থাকা পাথুম নিসানকাকে ফিরে যেতে বলেন। একই সঙ্গে নিজেও উল্টো হেঁটে ক্রিজে ফিরতে থাকেন গুনাথিলাকা। এসময় বল তার পায়ে লেগে সরে গেলে ফিল্ডার পোলার্ড বলের নাগাল পাননি। গুনাথিলাকা ইচ্ছা করে ক্যারিবিয়ান অধিনায়কের রান আউটের চেষ্টায় বাধা দিয়েছেন কি না, তা স্পষ্ট ছিল না।

তবে সন্দেহ থাকায় ফিল্ডিংয়ে বাধা দেওয়ার অভিযোগে গুনাথিলাকার বিরুদ্ধে আপিল করেন পোলার্ড। তৃতীয় আম্পায়ার টিভি রিপ্লে দেখে আউটের সিদ্ধান্ত দেন। যদিও রিপ্লেতে বোঝা গেছে, বল যে পেছনে তা খেয়াল করেননি গুনাথিলাকা। অনিচ্ছাকৃতভাবে বল তার পায়ে লেগে সরে গেছে। টিভি আম্পায়ার নাইজেল ডুগুইডের এই সিদ্ধান্তে সোশ্যাল মিডিয়ায় বিতর্ক তৈরি হয়।

অবশ্য ম্যাচ শেষ হতেই বিষয়টা নিয়ে গুনাথিলাকার কাছে যান পোলার্ড। দুজনের মধ্যে কিছুক্ষণ কথাবার্তা চলে। ওই সময় ক্যারিবিয়ান অধিনায়ক তার কাছে ক্ষমা চান। গুনাথিলাকা বলেছেন, ‘সে ক্ষমা চেয়েছে। আমাকে সে বলেছে ওই সময় ঠিকভাবে ওটা দেখতে পায়নি। ভিডিও দেখার পর সে উপলব্ধি করেছে যে আমি কোনোকিছু করিনি।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়