ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

দ. আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরে পাকিস্তান দলে শারজীল খান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ১৩ মার্চ ২০২১   আপডেট: ১০:২৯, ১৩ মার্চ ২০২১
দ. আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরে পাকিস্তান দলে শারজীল খান

দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরে পাকিস্তানের টি-টোয়েন্টি দলে ফিরলেন শারজীল খান। তিন ফরম্যাটের দল থেকে বাদ পড়েছেন লেগ স্পিনার ইয়াসির শাহ। বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানকে রাখা হয়েছে সব ফরম্যাটে। 

দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি ওয়ানডে এবং চারটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। এর আগে জিম্বাবুয়েতে তিনটি টি-টোয়েন্টি এবং দুইটি টেস্ট খেলবে তারা।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অসাধারণ পারফরম্যান্সে চার বছর পর জাতীয় দলে ফিরলেন শারজীল খান। বাঁহাতি ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের পর তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন, ১৭০.৯৪ স্ট্রাইক রেটে। এবারের মৌসুমে তার ব্যাট থেকে এসেছে একমাত্র শতকটি।  

চার বছর পর জাতীয় দলে ফিরলেও দুই বছরের বেশি সময় নিষেধাজ্ঞার কারণে দলের বাইরে ছিলেন। ২০১৭ সালে স্পট ফিক্সিংয়ে জড়িত হওয়ায় তাকে নিষিদ্ধ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) । 

দলে ফিরলেও তার ফিটনেস নিয়ে প্রচন্ড আলোচনা হচ্ছে। তবে তিনি পাশে পেয়েছেন নির্বাচক মোহাম্মদ ওয়াসিমকে। তিনি বলেন, ‘ফিটনেসই শুধু দল নির্বাচনের নির্ণায়ক হতে পারে না। আমরা এরই মধ্যে একটি ফিটনেস টেস্ট নিয়েছি ক্রিকেটারদের এবং তাদের জন্য নতুন প্রক্রিয়ার ব্যবস্থা করতে যাচ্ছি। আমি এ মুহূর্তে শারজিলের ফিটনেস নিয়ে মন্তব্য করবো না। কিন্তু আমাদের দেখতে হবে আমাদের হয়ে কে রান করছে।’ 

হাঁটুর ইনজুরির কারণে ইয়াসির শাহ নেই এই সফরে। লেগ স্পিনার পাকিস্তানের টেস্ট স্কোয়াডের নিয়মিত মুখ। কিন্তু ইনজুরির কারণে তাকে দলে পাচ্ছে না পাকিস্তান। 

টেস্ট স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), ইমরান বাট, আবিদ আলী, আব্দুল্লাহ শফিক, আজহার আলী, ফাওয়াদ আলম, সাদ শাকিল, আঘা সালমান, ফাহিম আশরাফ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফ, তাবিস খান, হাসান আলী, শাহনেওয়াজ ধানি,নোমান আলী, জাহিদ মাকসুদ ও সাজিদ খান। 

ওয়ানডে স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), ইমাম-উল-হক, ফখর জামান, আব্দুল্লাহ শফিক, হায়দার আলী, দানিশ আজিজ, সাদ শাকিল, ফাহিম আশরাফ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, উসমান কাদীর ও হাসান আলী। 

টি-টোয়েন্টি স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, শারজীল খান, মোহাম্মদ হাফিজ, হায়দার আলী, দানিশ আজিজ, মোহাম্মদ নওয়াজ, আসিফ আলী, ফাহিম আশরাফ, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, উসমান কাদির, হাসান আলী ও আরশাদ ইকবাল।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়