ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

দলবদল ছাড়াই ঢাকা লিগ শুরু ৬ মে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১২, ১৪ মার্চ ২০২১   আপডেট: ১৭:১৬, ১৪ মার্চ ২০২১
দলবদল ছাড়াই ঢাকা লিগ শুরু ৬ মে

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) আগামী ৬ মে মাঠে গড়াবে। ওয়ানডে নয়, এবার টুর্নামেন্ট হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। করোনার কারণে স্থগিত হওয়া লিগ আয়োজন করা হচ্ছে বলে দলবদল হবে না। আগের ক্লাবেই খেলবেন ক্রিকেটাররা।

বিকেএসপিতে লিগের খেলাগুলো চালাবে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটন (সিসিডিএম) । দুই পর্বে লিগের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ৬ মে শুরু হবে প্রথম পর্বের খেলা, চলবে ১০ মে পর্যন্ত। এরপর শ্রীলঙ্কা সিরিজের পর দ্বিতীয় পর্বের খেলা শুরু হবে ৩১ মে থেকে, চলবে ১৭ জুন পর্যন্ত।

রোববার সিসিডিএমের সঙ্গে বৈঠকে বসেছিলে ঢাকা লিগে অংশগ্রহণ করা ১২ ক্লাবের প্রতিনিধিরা। সেখানে এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

বিসিবির পরিচালক ও সিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম বলেন, ‘আমরা ঢাকা প্রিমিয়ার লিগ আবার চালু করার সিদ্ধান্ত নিয়েছি এবং মে মাসের ৬ তারিখে লিগ শুরু করছি। খুবই কঠিন পরিস্থিতি, কারণ আমাদের হাতে খুব অল্প সময় আছে। আমরা দুইটা উইন্ডোতে ৬ দিন এবং আপাতত ১৫ দিন পেয়েছি, হয়তো আরও তিন দিন যোগ করা যাবে। সেটা দিয়ে আমোদের টুর্নামেন্ট ‍শুরু করতে হবে।’

‘সব ক্লাবের প্রতিনিধির সঙ্গে আমরা আলাপ করেছি এবং একমত হতে পেরেছি যে, আমাদের এই লিগ টি টোয়েন্টি ফরম্যাটে হবে। গত বছর লিগের একটি ম্যাচ হয়েছিল, সেটা বাতিল করে দিচ্ছি। লিগ নতুন করে আবার শুরু হবে। যেহেতু সব খেলোয়াড় আগের থেকেই দলভুক্ত ছিল, এবার আর দলবদল হবে না। এটা সম্পুর্ণ একটা লিগ হবে। এই লিগটার মধ্যে সুপার লিগ থাকবে, রেলিগেশনও থাকবে।’, যোগ করেন তিনি।

এদিকে খেলোয়াড়দের পারিশ্রমিক কিছুটা কমতে পারে এমন ধারণা দিয়ে রাখলেন সিসিডিএমের চেয়ারম্যান। খেলোয়াড়, ক্লাবগুলোর কথা চিন্তা করে এবং লিগ গড়ানোর জন্য এবার কিছুটা ছাড় দেওয়া হচ্ছে বলে কাজী ইনাম জানান। তার ভাষ্য, ‘খেলোয়াড়দের দিকে তাকিয়ে কিন্তু আমরা লিগটা করছি। খেলোয়াড়রাও বলেছে যেভাবে হোক লিগটা আমরা খেলতে চাই। আপনারা দরকার হলে পারিশ্রমিক কমিয়েও খেলার মধ্যে ফেরত নিয়ে আসেন। সেই আলাপটা আমরা করেছি। ক্লাবগুলোর কথাও চিন্তা করতে হবে। তারাও কিন্তু মহামারির কারণে ব্যবসায় কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে গেছে। স্পন্সর যারা আছে তারাও হয়তো আগের মতো সাড়া পাবে না।’

এর আগে ২০১৯ সালের মার্চে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি আয়োজন করেছিল সিসিডিএম। টিভিতে সম্প্রচার হয়েছিল সব ম্যাচ। প্রাইম দোলেশ্বরকে হারিয়ে শেখ জামাল জিতেছিল শিরোপা।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়