ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাংবাদিকের ভূমিকায় কেমন করলেন তারা!

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০২, ১৪ মার্চ ২০২১   আপডেট: ২২:১২, ১৪ মার্চ ২০২১

একদিনের ছুটি কাটিয়ে আবার মাঠে ফিরলেন জাতীয় দলের ক্রিকেটাররা। আর অনুশীলনের ফাঁকে দুই পেসার মাতলেন খুনসুঁটিতে। এদিন সাংবাদিকদের ভূমিকায় দেখা গেলো রুবেল হোসেন ও শরিফুল ইসলামকে। শুরুতে পেসার শরিফুল প্রশ্ন করেন রুবেলকে। পরবর্তীতে রুবেল প্রশ্ন করেন শরিফুল। তাদের প্রশ্নোত্তর পর্ব ছিল একেবারেই সতেজ, প্রাণবন্ত। কেমন করলেন তারা? রাইজিংবিডির পাঠকদের জন্য পুরো কথোপকথন দেওয়া হলো:

শরিফুল: নিউজিল্যান্ডে কেমন লাগছে?

রুবেল: নিউ জিল্যান্ডে তো এর আগেও অনেক এসেছি। নিউ জিল্যান্ডের কন্ডিশনে আসলে বোলিং করতে ভালো লাগারই কথা। এখানকার উইকেট সুন্দর থাকে, স্পোর্টিং থাকে। ব্যাটসম্যানদের জন্য সহায়ক, কিন্তু বোলাররা যদি পরিকল্পনা অনুযায়ী ভালো জায়গায় বল করতে পারে, আমার কাছে মনে হয় বোলারদের জন্যও ভালো হবে।

শরিফুল: আমার কাছে মনে হয় আপনি বাংলাদেশের সফলতম পেসারদের একজন। নিউ জিল্যান্ডের সঙ্গে ম্যাচে জেতানোর অনেক অভিজ্ঞতা আপনার আছে। দর্শকরা আপনার কাছে অনেক কিছু আশা করে। তো আপনি এখন কতটুকু চেষ্টা করছেন নিজের সেরাটা দেওয়ার?

রুবেল: অবশ্যই। কারণ আমি সব সময়ই চেষ্টা করি। ইনশাল্লাহ সামনে আমি যদি সুযোগ পাই, আমি আমার শতভাগ দেব। একই সঙ্গে আমি আমার ভালো স্মৃতিগুলো, কীভাবে নিউজিল্যান্ডের সঙ্গে ভালো খেলেছিলাম, চেষ্টা করবো নিজের মাথায় রাখার জন্য। এবং দলের পরিকল্পনা অনুযায়ী প্রয়োগটা খুব ভালো করতে হবে। তো এটাই আর কী। ইনশাল্লাহ আমি আমার সেরা চেষ্টাটা করবো।

শরিফুল: নিউ জিল্যান্ডে এসে বাংলাদেশ কোনও ম্যাচ জেতেনি। এবার কি সেই রেকর্ডটা ভাঙতে পারবো? আপনার কতটুকু আত্মবিশ্বাসী?

রুবেল: ইনশাল্লাহ, ইনশাল্লাহ, অবশ্যই। কারণ আমাদের যে দল, ব্যক্তিগতভাবে মনে করি আমাদের সেই সামর্থ্য আছে। ইনশাল্লাহ আমরা যদি সবাই পরিকল্পনা অনুযায়ী উইকেটের সঙ্গে খুব ভালোভাবে মানিয়ে নিতে পারি। টিমের তো অবশ্যই একটা পরিকল্পনা থাকে। আমরা সবাই যদি নিজেদের সেরাটা দিতে পারি তো নিউ জিল্যান্ডের সঙ্গে ভালো কিছু হবে ইনশাল্লাহ।

এবার সাংবাদিকের ভূমিকায় রুবেল

রুবেল: প্র্যাকটিস কেমন চলছে?

শরিফুল: আলহামদুলিল্লাহ অনেক ভালো চলছে।

রুবেল: নিউজিল্যান্ডের উইকেট কেমন মনে হচ্ছে? তোমার তো প্রথম সফর।

শরিফুল: উইকেটটা অনেক ভালো মনে হচ্ছে। স্কোরিং উইকেট। অ্যানিথিং ওয়াইড, পানিশড। জাস্ট লাইন অ্যান্ড লেংথে ঠিক করে বল করতে হবে।

রুবেল: তোমার প্রস্তুতি কেমন নিচ্ছো? ওদের কন্ডিশনে নিউজিল্যান্ড অনেক কঠিন দল, তো তোমার প্রস্তুতি কেমন?

শরিফুল: প্রস্তুতি তো আল্লাহর রহমতে ভালোই আছে। ওদের দেশে ওদের সব জানা, তো ওদের সঙ্গে খেলা একটু কঠিনই হবে। চেষ্টা করবো নিজের পরিকল্পনায় থাকার।

রুবেল: তোমার স্ট্রোক বল কোনটা? সেটায় মনোযোগ দিচ্ছ বেশি?

শরিফুল: হ্যাঁ, স্ট্রোক বলটায় মনোযোগ দিচ্ছি, স্টাম্প টু স্টাম্প, হালকা সুইং।

রুবেল: ঠিক আছে, তোমার জন্য শুভ কামনা ভাই।

রোববার কুইন্সটাউনে অনুশীলন করেছেন তামিম, মুশফিক, মাহমুদউল্লাহরা। নয়নাভিরাম কুইন্সটাইনে চতুর্থ দিন অনুশীলন করলো জাতীয় দল। পাঁচদিনের ক্যাম্পের আরও একদিন সেখানে অনুশীলন করার পর বাংলাদেশ দলের ঠিকানা ডানেডিন। ২০ মার্চ সেখানেই শুরু হবে বাংলাদেশ ও নিউ জিল্যান্ডের প্রথম ওয়ানডে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়