ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়ালটন স্বাধীনতা দিবস হ্যান্ডবল (নারী ও পুরুষ) প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ১৪ মার্চ ২০২১  
ওয়ালটন স্বাধীনতা দিবস হ্যান্ডবল (নারী ও পুরুষ) প্রতিযোগিতা শুরু

‘ওয়ালটন স্বাধীনতা দিবস হ্যান্ডবল (নারী ও পুরুষ) টুর্নামেন্ট-২০২১’ আজ রোববার শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে শুরু হয়েছে। দুই বিভাগে ৯ দলের অংশগ্রহণে ৮দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২১ মার্চ পর্যন্ত।

উদ্বোধনী দিনে পুরুষ বিভাগে ১টি ও নারী বিভাগে ২টি ম্যাচ অনুষ্ঠিত হয়। পুরুষ বিভাগের খেলায় বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব ৪৩-২১ গোলে চাপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ২৩-১৩ গোলে এগিয়ে ছিল।

এদিকে নারী বিভাগ বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব ৩৫-২৪ গোলে হারায় জামালপুর স্পোর্টস একাডেমিকে। বিজয়ী দল প্রথমার্ধে ১৫-০৮ গোলে এগিয়ে ছিল। অপর ম্যাচে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ৫২-০৪ গোলে নসরুল হামিদ স্পোর্টস একাডেমিকে হারায়। বিজয়ী দল প্রথমার্ধে ১৯-০৩ গোলে এগিয়ে ছিল।

তার আগে দুপুরে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সহ-সভাপতি মো. নুরুল ইসলাম। এ সময় টুর্নামেন্ট কমিটির সম্পাদক মো. মকবুল হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এবারের এই প্রতিযোগিতায় পুরুষ বিভাগে পাঁচটি ও নারী বিভাগে চারটি দল অংশ নিয়েছে। পুরুষ বিভাগে অংশ নেওয়া দলগুলো হলো- বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, চাপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থা, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল দল।

আর নারী বিভাগে অংশ নেওয়া দলগুলো হলো- বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল দল, জামালপুর স্পোর্টস একাডেমি ও নসরুল হামিদ স্পোর্টস একাডেমি।

উভয় বিভাগে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হচ্ছে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ফাইনাল খেলবে। উভয় বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি ও মেডেল দেওয়ার পাওয়ার পাশাপাশি ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

নারী বিভাগে ১৪ মার্চ থেকে ১৬ মার্চ পর্যন্ত হবে লিগ পর্বের ম্যাচগুলো। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ২১ মার্চ ফাইনালে মুখোমুখি হবে। অন্যদিকে পুরুষ বিভাগে ১৪ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত হবে লিগ পর্বের খেলা। ২১ মার্চ হবে ফাইনাল।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়