ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ডের আন্তর্জাতিক উদ্বোধন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৫, ১৬ মার্চ ২০২১  
শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ডের আন্তর্জাতিক উদ্বোধন

করোনাকালে যুব অবদানকে স্বীকৃতি দিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রথমবারের মত আয়োজন করছে ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড’। ‘ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল ২০২০’ এর অধীনে এই আয়োজনের প্রথম আসর ‘জাতীয় ও আন্তর্জাতিক’ এই দুই পর্যায়ে অনুষ্ঠিত হচ্ছে। জাতীয় পর্যায়ের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতোমধ্যে সম্পন্ন হয়েছে ।

‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড’ এর আন্তর্জাতিক পর্যায়ে প্রতিযোগিতার উদ্বোধন ও রেজিস্ট্রেশন শুরু হয়েছে মঙ্গলবার। জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ ক্যাপ্টেন শেখ কামাল অডিটরিয়ামে আন্তর্জাতিক মিডিয়ার সামনে এই অনুষ্ঠান উপলক্ষে ব্রিফিং দেওয়া হয়। বাংলাদেশসহ বিশ্বব্যাপী মোট ৬টি অঞ্চল থেকে মুসলিম যুবরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।

এ ইভেন্টটি জাতীয় (বাংলাদেশ) এবং আন্তর্জাতিক দুটি পর্যায়ে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হচ্ছে। জাতীয় (বাংলাদেশ) পর্যায়ে নিবন্ধন ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। জাতীয় পর্যায় থেকে শীর্ষ ১০০ বিজয়ীদের নাম শিগগিরই ঘোষণা করা হবে। শীর্ষ ১০০ বিজয়ীদের মধ্য হতে ১০ শীর্ষ দশ অংশগ্রহণকারী সরাসরি আন্তর্জাতিক পর্যায়ে অংশগ্রহণের সুযোগ পাবে। 

শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০ এর আন্তর্জাতিক পর্যায়ের নির্বাচনের জন্য দশ জন অংশগ্রহণকারীকে (ব্যক্তি ও/অথবা সংস্থা) পাঁচটি বিভাগে তালিকাভুক্ত করা হবে। এগুলো হলো- ভলান্টিয়ার লিডারশিপ অ্যাওয়ার্ড, মিডিয়া অ্যান্ড সার্ভিস এক্সিলেন্স, অনলাইন ভলান্টিয়ার ক্যাম্পেইন, সেরা উদ্ভাবনী ধারণা ও আউটস্ট্যান্ডিং ইর্য়ুথ-লেড ভলান্টিয়ারি অর্গানাইজেশন।
 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়