Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

একাই লড়লেন কোহলি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ১৬ মার্চ ২০২১  
একাই লড়লেন কোহলি

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভারতকে সমতায় ফেরাতে আগের ম্যাচে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন বিরাট কোহলি। ৭ উইকেটের ওই জয়ে তিনি দারুণ সঙ্গ পেয়েছিলেন অভিষিক্ত ইশান কিষাণের কাছ থেকে। মঙ্গলবার তৃতীয় ম্যাচে এলোমেলো ব্যাটিংয়ে দিশেহারা ভারতের হয়ে একাই লড়লেন ডানহাতি ব্যাটসম্যান।

আন্তর্জাতিক ক্রিকেটে টানা দুটি ডাক মারার পর কোহলি পর পর দুই ম্যাচে হাফ সেঞ্চুরি করলেন। তাতে ইংল্যান্ডকে ভারত ১৫৭ রানের লক্ষ্য দিলো। অধিনায়কের ৩৭ বলের ফিফটিতে আহমেদাবাদে স্বাগতিকরা করেছে ৬ উইকেটে ১৫৬ রান।

টস জিতে ফিল্ডিং নিয়ে দারুণ শুরু করে ইংল্যান্ড। মার্ক উড তার প্রথম দুই ওভারে ওপেনার লোকেশ রাহুল (০) ও রোহিত শর্মাকে (১৫) সাজঘরে পাঠান। আগের ম্যাচে দারুণ হাফ সেঞ্চুরি হাঁকিয়ে প্রশংসা কুড়ানো কিষাণ (৪) মাত্র ৯ বল খেলে বিদায় হন ক্রিস জর্ডানের বলে পেছনে জস বাটলারের গ্লাভসবন্দি হয়ে।

২৪ রানে ৩ উইকেট হারানোর পর ভারতের ক্ষতি পুষিয়ে নেওয়ার চেষ্টা করছিলেন কোহলি, সঙ্গে ছিলেন ঋষভ পান্ত। দুজনের জুটি ৪০ রানের বেশি হয়নি। পান্ত (২৫) দৌড়ে দ্বিতীয় রানটি নিতে গিয়ে ব্যর্থ হন, স্ট্রাইক প্রান্তে বোলার স্যাম কারানের থ্রোয়ে তিনি লাইনে পৌঁছানোর আগেই স্টাম্প ভেঙে দেন বাটলার।

শ্রেয়াস আইয়ার বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি কোহলিকে। ডেভিড মালানকে ক্যাচ দিয়ে ৯ রানে উডের শিকার হন তিনি। ৮৬ রানে নেই ৫ উইকেট। সেখান থেকে হার্দিক পান্ডিয়ার সঙ্গে স্কোরবোর্ড সমৃদ্ধ করার পথে ১৭তম ওভারের শেষ বলে ২৭তম ফিফটি উদযাপন করেন কোহলি, এজন্য পাঁচটি চার ও দুটি ছয় মারেন। ২৩ বলেই এ জুটি পঞ্চাশ ছুঁয়ে ফেলে।

শেষ ওভারের প্রথম বলে ছক্কা মারা পান্ডিয়া শেষের বলে জর্ডানের শিকার হলে ভাঙে ৩৫ রানে ৭০ রান করা এই জুটি। ১৫ বলে ১৭ রানের ইনিংসে তিনি দুটি ছয় মারেন। কোহলি ৪৬ বলে ৮ চার ও ৪ ছয়ে ৭৭ রানে অপরাজিত ছিলেন।

উড ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ তিন উইকেট নেন। দুটি পান জর্ডান।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়