Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৭ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

বঙ্গবন্ধুর জন্মদিনে তামিম-সাকিবের শ্রদ্ধা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২২, ১৭ মার্চ ২০২১   আপডেট: ১৬:২৩, ১৭ মার্চ ২০২১
বঙ্গবন্ধুর জন্মদিনে তামিম-সাকিবের শ্রদ্ধা

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস আজ। যার জন্ম না হলে হয়তো বিশ্বের মানচিত্রে লাল-সবুজের ঠাই হতো না। বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন বিশ্বের বুকে উঁচু করে দাঁড়াবে বাংলাদেশ। আর বিশ্ব মঞ্চে বাংলাদেশের নাম বারবার যারা উঁচু করেন তারা জানিয়েছেন শ্রদ্ধা।  

মহানায়কের জন্মদিনে শ্রদ্ধা জানান বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান শ্রদ্ধা জানিয়েছেন।

নিউ জিল্যাড থেকে তামিম ইকবাল এক ভিডিও বার্তায় লেখেন, 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। তিনি স্বপ্ন দেখতেন, বাংলাদেশ একদিন খেলাধুলার মাধ্যমে বিশ্বে পরিচিত হবে। আজকের এই বিশেষ দিনে বাংলাদেশের সকল খেলোয়াড়দের জন্য আমাদের তরফ থেকে রইল শুভেচ্ছা ও শুভকামনা।'

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক বিবৃতি দিয়ে সাকিব আল হাসান লেখেন, 'আপনার কাঁধে ভর করেই দাঁড়িয়ে আছে বাংলাদেশ। যত যাই হোক না কেন, নিজেদের সেরাটা দিতে আমরা উদগ্রীব থাকি সবসময়। আপনার সুদূরপ্রসারী চিন্তা আমাদেরকে দেয় আরও এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা। আমাদের দেশ ও পতাকার মর্যাদা সমুন্নত রাখা ছিলো আপনার লক্ষ্য, আজ সেটা আমাদেরও লক্ষ্য। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিনে রইলো বিনম্র শ্রদ্ধা।'

১৯২০ সালের ১৭ মার্চ তদানীন্তন ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ায় পিতা শেখ লুৎফর রহমান এবং মাতা সায়েরা খাতুনের ঘর আলোকিত করে জন্মগ্রহণ করেন শেখ মুজিব নামের এক উজ্জ্বল নক্ষত্র। চার বোন এবং দুই ভাইয়ের মধ্যে শেখ মুজিবুর রহমান ছিলেন তৃতীয়।

 

 

 

সর্বশেষ

পাঠকপ্রিয়