ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দীর্ঘমেয়াদে টিম ও কিট স্পন্সরের খোঁজে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ১৮ মার্চ ২০২১   আপডেট: ১১:৪৮, ১৮ মার্চ ২০২১
দীর্ঘমেয়াদে টিম ও কিট স্পন্সরের খোঁজে বিসিবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দুই বছরের জন্য জাতীয় দলের টিম ও কিট স্পন্সরের দরপত্র আহ্বান করেছে। এজন্য আগামী ৬ এপ্রিল থেকে শুরু করে ২০২৩ সালের ৩০ নভেম্বর পর্যন্ত সময়সীমা নির্ধারণ করেছে বিসিবি। 

টিম স্পন্সরের ভেতরে আইসিসি ও এসিসির ইভেন্টগুলো রয়েছে। তবে কিট স্পন্সরে আইসিসি ও এসিসির ইভেন্ট নেই। কিট স্পন্সর মোট ছয়টি দলের- জাতীয় দলের ছেলে ও মেয়েদের, ‘এ’ দলের ছেলে ও মেয়েদের এবং অনূর্ধ্ব-১৯ দলের ছেলে ও মেয়েদের। 

আগামী দুই বছর জাতীয় দল, ‘এ’ দল ও যুব দলের অনেক খেলা। তাই চড়া মূল্যে টিম স্পন্সর বিক্রির প্রত্যাশা বিসিবির। বিসিবি পরিচালক ও ফিন্যান্সিয়াল কমিটির প্রধান ইসমাইল হায়দার মল্লিক রাইজিংবিডিকে বলেন, ‘আমরা দুই বছরের জন্য দরপত্র আহ্বান করেছি। আশা করছি আগের থেকেও ভালো সাড়া পাবো। কোভিডের কারণে আমরা সিরিজ বাই সিরিজ স্পন্সরশিপে গিয়েছিলাম। এবার দুই বছরের জন্য চাওয়া হয়েছে। এ সময়ে বাংলাদেশ প্রচুর ম্যাচ খেলবে। আমাদের এফটিপিও প্রায় চূড়ান্ত। আশা করছি ভালো দামে জাতীয় দলের স্পন্সর ও কিট স্পন্সর পাওয়া যাবে।’ 

আগের টিম স্পন্সর ইউনিলিভারের সঙ্গে বিসিবির চুক্তি শেষ হয়েছে গত জানুয়ারিতে। ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে ২০২০ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত, মোট ১৬ মাসের জন্য জাতীয় দল, নারী ক্রিকেট দল, অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল ও বাংলাদেশ ‘এ’ দলের স্পন্সর হয়েছিল প্রতিষ্ঠানটি। 

করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর স্পন্সর খোঁজার প্রক্রিয়া থেমে ছিল। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বাংলাদেশের টিম স্পন্সর ছিল বেক্সিমকো, কিট স্পন্সর ছিল আকাশ ডিটিএইচ। নিউ জিল্যান্ড সিরিজে বাংলাদেশ টিম স্পন্সর হয়েছে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি। তাদের অঙ্গপ্রতিষ্ঠান ই-ফুড হয়েছে কিট স্পন্সর। বিসিবিকে এজন্য দুই কোটি টাকা দিচ্ছে ইভ্যালি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়