ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সৌম্যর ঠিকানা ওপরে, শান্তর লম্বা ভবিষ্যৎ

ক্রীড়া প্রতিবেদক: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫০, ১৮ মার্চ ২০২১   আপডেট: ১৮:৫২, ১৮ মার্চ ২০২১
সৌম্যর ঠিকানা ওপরে, শান্তর লম্বা ভবিষ্যৎ

সৌম্য সরকারকে ব্যাটিং অর্ডারে ওপরে নামাবেন তামিম ইকবাল। ওয়ানডে অধিনায়ক তামিম জানিয়েছেন, একাদশে সুযোগ পেলে হার্ডহিটার ব্যাটসম্যান সৌম্যকে ওপরেই দেখা যাবে।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে অধিনায়ক তামিমের যাত্রা শুরু হয়েছিল। সাকিব আল হাসানের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সিরিজে ব্যাটিং অর্ডারে এসেছিল পরিবর্তন। প্রতিশ্রুতিশীল নাজমুল হোসেন শান্তকে তিনে পাঠিয়ে সাকিবকে দেওয়া হয়েছিল চারে। সৌম্যর ঠিকানা ছিল লোয়ার অর্ডারে।

ভবিষ্যৎ বিবেচনায় শান্তকে তিনে পাঠানো হয়েছিল। সৌম্যকেও তাই। শেষ দিকে দ্রুত রান তুলতে পারবেন এমন বিবেচনা করা হচ্ছিল। কিন্তু টিম ম্যানেজমেন্টের প্রত্যাশা পূরণ করতে পারেননি শান্ত। তিন ম্যাচে রান করেছেন মাত্র ৩৮। তবে নিউ জিল্যান্ড সিরিজে পরিকল্পনায় আসতে পারে পরিবর্তন।

শান্তকে তিনে নাও দেখা যেতে পারে। সেখানে জায়গা হতে পারে সৌম্যর। তামিম এমন আভাস দিয়ে রাখলেন গণমাধ্যমে,‘যদি এরকম কোন সুযোগ আসে এবং আমরা যদি একাদশে সৌম্যকে বিবেচনা করি তাহলে আশা করি ও উপরের দিকেই খেলবে।’

তবে শান্তকে নিয়ে আশা ছাড়ছেন না অধিনায়ক,‘আমরা বাংলাদেশে ব্যাটিং অর্ডার নিয়ে কোনো পরীক্ষা-নিরীক্ষা করিনি। শান্ত দলে আগেও খেলছিল। সাকিব এক-দেড় বছর পর দলে আসাতে টিম ম্যানেজমেন্ট তার সাথে কথা বলে মনে করেছে যে, ও যদি একটু পর নামে তাহলে ভালো হবে। সময় পাবে। বলতে পারেন শান্তর কাছ থেকে যেমনটা আশা করা হয়েছিল তেমনটা পাওয়া যায়নি। তবে তিনটা ম্যাচ হয়েছে। আমি নিশ্চিত তার অনেক লম্বা ভবিষ্যৎ আছে।’ 

ঢাকা/ইয়াসিন/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়