Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

আইপিএলে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের টি-টোয়েন্টি দলে রাখেনি দ. আফ্রিকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৭, ১৮ মার্চ ২০২১   আপডেট: ২১:৩৩, ১৮ মার্চ ২০২১
আইপিএলে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের টি-টোয়েন্টি দলে রাখেনি দ. আফ্রিকা

পাকিস্তানের বিপক্ষে এপ্রিলে ওয়ানডে ও ট-টোয়েন্টি সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। এই দুই সিরিজকে কেন্দ্র করে স্কোয়াড ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড (সিএসএ)। নিজেদের মাটিতে এই সিরিজে ৩টি ওয়ানডে ও ৪টি টি-টয়েন্টি খেলবে প্রোটিয়ারা। 

২ এপ্রিল ওয়ানডে সিরিজ শুরু হয়ে চলবে ৭ এপ্রিল পর্যন্ত। আর টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১০ এপ্রিল, চলবে ১৬ এপ্রিল পর্যন্ত। আইপিএল শুরু হবে ১৪ এপ্রিল। তাই আইপিএলে চুক্তিবদ্ধ  ক্রিকেটারদের টি-টোয়েন্টি দলে রাখা হয়নি । ওয়ানডে খেলেই তারা ভারতে উড়াল দেবেন ভারতে।

এ তালিকায় আছেন কাগিসো রাবাদা, অ্যানরিখ নরকিয়া, , ডি কক ও ডেভিড মিলাররা। সদ্য অধিনায়ক হওয়া টেম্বা বাভুমার নেতৃত্বে দল ঘোষণা করা হয়। কোনো ফরম্যাটেই নেই ফাফ ডু প্লেসি।

অলরাউন্ডার উইহান লুবে ও পেস বোলার লিজাদ উইলিয়ামস প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার জাতীয় দলে ডাক পেয়েছেন। পাকিস্তানের বিপক্ষে এই সিরিজে লুবে খেলবেন টি-টোয়েন্টিতে আর উইলিয়াম ওয়ানডে ও টি-টোয়েন্টি দুটোতেই। এ ছাড়া সিসান্দা মাগালা আছেন উভয়ই সংস্করণের স্কোয়াডে। তিনি গত গ্রীষ্মে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের বিপক্ষে দলে থাকলেও অসুস্থতার কারণে খেলতে পারেননি।

২০১৯ সালের পর ওয়ানডে দলে ফিরেছেন অ্যাইডেন মার্করাম ও উইয়ান মুল্ডার। প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে কাইল ভ্যারেনিন। এ ছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ত স্কোয়াডে থাকা মিগেল প্রিটোরিয়াসকে টি-টোয়েন্টি দলে রাখা হয়েছে।

ওয়ানডে স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), বেউরান হেনড্রিকস, হেনরিচ ক্লাসেন, জানেমান মালান, কেশভ মহারাজ, অ্যাইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, অ্যানরিখ নরকিয়া, অ্যান্ডিলে ফেহেলুকওয়াইও, তাবরাইজ শামসি, জন-জন স্মুটস, রাসি ভ্যান ডার ডুসেন, জুনিয়র ডালা, লুথো সিপামলা, উইয়ান মুল্ডার, সিসান্দা মাগালা, কাইল ভ্যারেনিন, ড্যারেন ডুপাভিলন ও লিজাড উইলিয়ামস।

টি-টোয়েন্টি দল: টেম্বা বাভুমা (অধিনায়ক) জর্জন ফোর্টুইন, বেউরান হেনড্রিকস, রেজা হেনড্রিকস, হেনরিচ ক্লাসেন, জর্জ লিন্ডা, রাসি ভ্যান ডার ডুসেন, জানেমান মালান, সিসান্দা মাগালা, ডোয়াইন প্রিটোরিয়াস, তাবরাইজ শামসি, লুথো সিপামলা, কাইল ভারেনিন, পিটে ভ্যান বিলজন, মিগেল প্রিটোরিয়াস, লিজাড উইলিয়ামস ও উইহান লুবে।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়