ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটন স্বাধীনতা দিবস হ্যান্ডবলে বিজিবি ও আনসার চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ২১ মার্চ ২০২১  
ওয়ালটন স্বাধীনতা দিবস হ্যান্ডবলে বিজিবি ও আনসার চ্যাম্পিয়ন

‘ওয়ালটন স্বাধীনতা দিবস হ্যান্ডবল (নারী ও পুরুষ) টুর্নামেন্ট-২০২১’ আজ রোববার (২১ মার্চ) ফাইনাল ও সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে। এবারের আসরে পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), রানার্স-আপ হয়েছে বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব। নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। রানার্স-আপ হয়েছে বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব।

প্রতিযোগিতায় নারী বিভাগের সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশ আনসারের আলপনা আক্তার। আর পুরুষ বিভাগের সেরা হয়েছেন বিজিবি’র মেহেদী।

সকালে শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে নারী বিভাগের ফাইনালে বাংলাদেশ আনসার ৩৭-২৫ গোলে বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাবকে হারিয়ে শিরোপা জিতে নেয়। চ্যাম্পিয়ন দল প্রথমার্ধে ১৫-১৪ গোলে এগিয়ে ছিল। আনসারের পক্ষে আল্পনা সর্বোচ্চ ১১টি গোল করেন। আর পুলিশের হয়ে রুবিনাও সর্বোচ্চ ১১টি গোল করেন।

পুরুষ বিভাগের ফাইনালে বর্ডার গার্ড বাংলাদেশ ৩৯-২৫ গোলে বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। বিজিবি প্রথমার্ধে ১৭-১১ গোলে এগিয়ে ছিল। চ্যাম্পিয়ন দলের পক্ষে সাগর সর্বোচ্চ ১৩টি গোল করেন। আর পুলিশের পক্ষে রাসেল সর্বোচ্চ ১১টি গোল করেন।

উভয় বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি, মেডেল ও প্রাইজমানি (১৫ ও ১০ হাজার) দেওয়ার পাওয়ার পাশাপাশি ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়। পুরস্কৃত করা হয় সেরা খেলোয়াড়দেরও।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, পরিচালনা কমিটির চেয়ারম্যান ট্রাফিক সাউথ ডিভিশন এর অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কাজী রোমানা নাসরিন, পরিচালনা কমিটির সম্পাদক মো. মকবুল হোসেনসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগন। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সহ-সভাপতি মো. নুরুল ইসলাম।

এবারের এই প্রতিযোগিতায় পুরুষ বিভাগে পাঁচটি ও নারী বিভাগে চারটি দল অংশ নেয়। পুরুষ বিভাগে অংশ নেওয়া দলগুলোর মধ্যে ছিল- বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, চাপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থা, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল দল।

আর নারী বিভাগে অংশ নেওয়া দলগুলো ছিল- বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল দল, জামালপুর স্পোর্টস একাডেমি ও নসরুল হামিদ স্পোর্টস একাডেমি।

উভয় বিভাগে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হয়। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ফাইনাল খেলে। 

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে ছিল দেশের জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়