ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়ালটন স্বাধীনতা দিবস ভলিবল প্রতিযোগিতা সোমবার শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ২১ মার্চ ২০২১  
ওয়ালটন স্বাধীনতা দিবস ভলিবল প্রতিযোগিতা সোমবার শুরু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ ভলিবল ফেডারেশন আয়োজন করেছে মুজিববর্ষ স্বাধীনতা দিবস ভলিবল প্রতিযোগিতার। যথারীতি এই আয়োজনেরও পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামীকাল সোমবার (২২ মার্চ) থেকে শুরু হচ্ছে ‘মুজিববর্ষ ওয়ালটন স্বাধীনতা ও জাতীয় দিবস ভলিবল প্রতিযোগিতা-২০২১।’  মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ৪দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৫ মার্চ পর্যন্ত।

প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য আজ রোববার দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, যুগ্ম-সম্পাদক এ্যাড. ফজলে রাব্বি বাবুলসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ।

সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই প্রতিযোগিতায় ৯টি দল অংশ নিতে যাচ্ছে। দলগুলোকে চারটি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। তার মধ্যে ‘ক’ গ্রুপে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ পুলিশ। ‘খ’ গ্রুপে রয়েছে বিদুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ও বাংলাদেশ জেল। ‘গ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ নৌবাহিনী ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। আর ‘ঘ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ বিমান বাহিনী, তিতাস ক্লাব ও ফায়ার সার্ভিস।

২২ ও ২৩ মার্চ গ্রুপ পর্বের খেলাগুলো অনুষ্ঠিত হবে। গ্রুপ পর্ব থেকে আটটি দল কোয়ার্টার ফাইনালে উঠবে। তাদের নিয়ে ২৩ মার্চ হবে কোয়ার্টার ফাইনাল। ২৪ মার্চ হবে দুটি সেমিফাইনাল। আর ২৫ মার্চ হবে ফাইনাল।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দল ট্রফি, মেডেল ও প্রাইজমানি দেওয়া হবে। এ ছাড়া সেরা এ্যাটাকার, সেরা সেটার, সেরা ডিফেন্ডার ও সেরা লিবারুকেও পুরস্কৃত করা হবে। ওয়ালটন গ্রুপের পক্ষ থেকেও আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সঙ্গে আমাদের সম্পর্ক অনেকদিনের। অন্যান্যবারের মতো এবারও স্বাধীনতা দিবস ভলিবল প্রতিযোগিতার সঙ্গে আমরা ওয়ালটন পরিবার যুক্ত হয়েছি। আমরা স্বাধীনতা ও বিজয় দিবস ভলিবলে নিয়মিত পৃষ্ঠপোষকতা করে আসছি। অন্যান্য টুর্নামেন্টেও পৃষ্ঠপোষকতা করছি। আমরা ভলিবলের হারানো ঐতিহ্য ও গৌরব ফিরিয়ে আনার চেষ্টা করছি। আমি এই টুর্নামেন্টের সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’

ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে আশিকুর রহমান মিকু বলেন, ‘ওয়ালটন গ্রুপ স্বাধীনতা ও বিজয় দিবস ভলিবলে নিয়মিত পৃষ্ঠপোষকতা করে থাকে। এবারও যথারীতি ওয়ালটন গ্রুপ আমাদর টাইটেল স্পন্সর হয়েছে। তারা আমাদের দুঃসময়ের বন্ধু। সে জন্য তাদের ধন্যবাদ জানাই। আশা করবো সব সময় তাদের আমরা পাশে পাবো।’

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়