Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

সাকিবের আইপিএল অনাপত্তিপত্র পুনর্বিবেচনা করবে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪০, ২১ মার্চ ২০২১   আপডেট: ২১:০৬, ২১ মার্চ ২০২১
সাকিবের আইপিএল অনাপত্তিপত্র পুনর্বিবেচনা করবে বিসিবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার জন্য আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন সাকিব আল হাসান।বিসিবিও তাকে আটকায়নি। অনাপত্তিপত্র দিয়ে আইপিএল খেলার অনুমতি দিয়েছে। 

তবে গতকাল শনিবার এক লাইভে তিনি ‘টেস্ট খেলা চালিয়ে যেতে চান’ এমন আগ্রহ প্রকাশ করার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে তার অনাপত্তিপত্র পুনর্বিবেচনা করা হবে।

রোববার সন্ধ্যায় বিসিবি প্রেসিডেন্টে নাজমুল হাসান পাপন নিজ বাস ভবনে বোর্ড পরিচালকদের নিয়ে রুদ্ধধার বৈঠক করেন। এ বৈঠকের পর বোর্ড পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান গণমাধ্যমের মুখোমুখি হন। তবে তিনি জানিয়েছেন, সাকিবের সাক্ষাৎকার নিয়ে বৈঠকে বসেননি তারা।  বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর নিয়ে মূলত কথা হয়েছে। আর সাকিবের বিষয়ে পুরো ভিডিও দেখার পর সিদ্ধান্ত হবে। 

সাকিব সরাসরি অভিযোগ করেছিলেন, আকরাম খান তার দেওয়া চিঠি পড়েননি।তিনি বলেন,‘বারবার শুধু কথা হচ্ছে, আমি টেস্ট খেলতে চাই না। আমি নিশ্চিত, বিসিবিকে আমি যখন চিঠি দিয়েছি, যারাই বলছে যে, আমি টেস্ট খেলতে চাই না বা টেস্ট খেলব না, তারা চিঠিটা পড়েনি। এটা হচ্ছে একদম বড় কথা। আমি আমার চিঠিতে কোথাও উল্লেখ করিনি যে, আমি টেস্ট খেলতে চাই না। আমি শুধু উল্লেখ করেছি, আমি বিশ্বকাপ প্রস্তুতির জন্য এই সময়টাতে আইপিএল খেলতে চাই। এটাই বলেছি।’

সাকিবের এমন অভিযোগের প্রেক্ষিতে আকরাম খানের সোজাসাপ্টা জবাব,‘ও (সাকিব) চিঠি দিয়েছে আমি নাকি চিঠি পড়িনি, অনেকেই আপনারা ফোন করেছেন জানতে। আমি হয়তোবা ভুল বুঝতে পারি চিঠিটায়! ও টেস্ট খেলতে চাচ্ছে ওর কথায় বুঝা গেছে। কাল-পরশু বোর্ডের সবাই মিলে আলাপ আলোচনা করবো। ওর অনাপত্তিপত্র নিয়ে আমরা চিন্তা করব। ও যদি টেস্ট খেলতে আগ্রহী হয় তাহলে ও যাবে শ্রীলঙ্কা সিরিজে টেস্ট খেলতে। আর বাকি যেটা আছে আমরা দেখে সিদ্ধান্ত নেব কী করা যায়।’

শ্রীলঙ্কায় প্রথম টেস্ট ২১-২৫ এপ্রিল ও দ্বিতীয় টেস্ট হবে ২৯ এপ্রিল থেকে ৩ মে। দুটো ম্যাচই হবে ক্যান্ডির পালেকেল্লে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে। এর আগে ১৭ এবং ১৮ এপ্রিল মুমিনুলরা নিজেরা ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন। ম্যাচটি অনুষ্ঠিত হবে কাটুনায়েকেতে। আইসিসি টেস্ট চ্যাপিয়নশিপের আওতাভুক্ত সিরিজটি খেলতে বাংলাদেশ ১২ এপ্রিল শ্রীলঙ্কায় যাবে। 

আইপিএল শুরু হচ্ছে ৯ এপ্রিল। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব আবারও আইপিএলে ফিরছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। ৩ কোটি ২০ লাখ রুপিতে তাকে কিনে নিয়েছে ২০১৪ সালে শেষ শিরোপা জেতা দলটি। এর আগে ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতার জার্সিতে খেলেছেন এবং দুইবার চ্যাম্পিয়নশিপ জেতা দলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়