ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হোল্ডার-রোচের বোলিং তোপে প্রথম দিনেই অলআউট শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ২২ মার্চ ২০২১   আপডেট: ১৩:৪৬, ২২ মার্চ ২০২১
হোল্ডার-রোচের বোলিং তোপে প্রথম দিনেই অলআউট শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার বিপক্ষে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ড স্টেডিয়ামে প্রথম টেস্টে বল হাতে জ্বলে উঠেছেন ওয়েস্ট ইন্ডিজের জ্যাসন হোল্ডার ও কেমার রোচ। তারা দুজনে নিয়েছেন ৮টি উইকেট। তার মধ্যে হোল্ডার ৫টি ও রোচ ৩টি। তাতে প্রথম দিনেই অলআউট হয়েছে শ্রীলঙ্কা।

৬৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে তারা করতে পেরেছে ১৬৯ রান। জবাবে উইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ১৩ রান করেছে। লঙ্কানদের চেয়ে এখনো তারা ১৫৬ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন ক্রেইগ ব্রাথওয়েট (৩) ও জন ক্যাম্পবেল (৭)। তারা দুজন দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় শ্রীলঙ্কা। ১৭ রানে প্রথম, ২৯ রানে দ্বিতীয়, ৫৪ রানে তৃতীয়, ৭৬ রানে চতুর্থ, ৯২ রানে পঞ্চম, ১৫০ রানে ষষ্ঠ, ১৬০ রানে সপ্তম, ১৬৩ রানে অষ্টম, ১৬৪ রানে নবম ও ১৬৯ রানে দশম ও শেষ উইকেট হারায়।

ব্যাট হাতে একমাত্র লাহিরু থ্রিমান্নে পঞ্চাশোর্ধ্ব রান করতে পারেন। ১৮০ বল খেলে ৪ চারে তিনি করেন ৭০ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৩২টি রান আসে নিরোশান ডিকভেলার ব্যাট থেকে। তারা দুজন ষষ্ঠ উইকেটে ৫৮ রানের জুটি গড়েন। এ ছাড়া ধনঞ্জয়া ডি সিলভা ১৩ ও দিমুথ করুণারত্নে ১২ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বল হাতে উইন্ডিজের জ্যাসন হোল্ডার ২৭ রান দিয়ে ৫টি উইকেট নেন। যা তার টেস্ট ক্যারিয়ারের অষ্টম পাঁচ উইকেট শিকার। কেমার রোচ ৪৭ রানের বিনিময়ে নেন ৩টি উইকেট। একটি উইকেট নেন রাকিন কর্নওয়াল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়