Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

পর্দা উঠল বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৫, ২২ মার্চ ২০২১   আপডেট: ১৩:২৯, ২২ মার্চ ২০২১
পর্দা উঠল বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের

বড় দৈর্ঘ্যের ক্রিকেটের দেশের প্রধানতম ঘরোয়া টুর্নামেন্ট জাতীয় ক্রিকেট লিগের পর্দা উঠছে সোমবার। মুজিববর্ষে আয়োজিত বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের ‘টাইটেল স্পন্সর’ হয়েছে ওয়ালটন গ্রুপ। এ নিয়ে টানা দশম বারের মতো জাতীয় ক্রিকেট লিগের টাইটেল স্পন্সর হলো বাংলাদেশি টেক জায়ান্ট ওয়ালটন। টুর্নামেন্টের অফিশিয়াল নাম ‘বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ স্পন্সরড বাই ওয়ালটন।’

সোমবার সকালে বিকেএসপিতে টুর্নামেন্টের উদ্বোধন করেন বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ রাশীদুল হাসান ও স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটনের ফার্স্ট অ্যাডিশনাল ডিরেক্টর মিলটন আহমেদ।

জাতীয় ক্রিকেট লিগে দুই স্তরে অংশগ্রহণ করছে সাতটি বিভাগীয় দল ও ঢাকা মেট্রো। প্রথম স্তরে রয়েছে খুলনা, সিলেট, ঢাকা ও রংপুর বিভাগ। দ্বিতীয় স্তরে রয়েছে রাজশাহী, চট্টগ্রাম, ঢাকা মেট্রো ও বরিশাল বিভাগ।  

চারটি ভেন্যুতে একযোগে শুরু হয়েছে জাতীয় লিগের খেলা। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে খেলছে স্বাগতিক খুলনা ও সিলেট বিভাগ। বিকেএসপির-৪ নম্বর মাঠে নেমেছে ঢাকা ও রংপুর বিভাগ। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে স্বাগতিক রাজশাহীর প্রতিপক্ষ চট্টগ্রাম। বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে স্বাগতিক বরিশালের আতিথেয়তা নিচ্ছে ঢাকা মেট্রো।

ধবধবে সাদা জার্সি সবার গায়ে। বুকের ওপর বড় করে লিখা স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটনের নাম। তার ওপরে বিভাগের নাম। বাঁপাশে স্পন্সরের লোগো, ডানপাশে বিভাগীয় ক্রীড়া সংস্থার লোগো। জাতীয় ক্রিকেট লিগে স্পন্সরশিপ বাদেও মাঠের সৌন্দর্য্য বৃদ্ধি করতে প্রতিটি দলের খেলোয়াড়, ম্যাচ অফিসিয়ালদের (আম্পায়ার, রেফারি) জার্সি প্রদান করছে ওয়ালটন। পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে মিল রেখে জার্সির পেছনে নাম ও জার্সি নম্বর যুক্ত করা হয়েছে।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়