ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ওয়ালটন স্বাধীনতা দিবস ভলিবল প্রতিযোগিতায় জয়ে শুরু সেনা ও বিমান বাহিনীর

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ২২ মার্চ ২০২১   আপডেট: ১৮:১৭, ২২ মার্চ ২০২১
ওয়ালটন স্বাধীনতা দিবস ভলিবল প্রতিযোগিতায় জয়ে শুরু সেনা ও বিমান বাহিনীর

‘মুজিববর্ষ ওয়ালটন স্বাধীনতা দিবস ভলিবল প্রতিযোগিতা-২০২১’ আজ সোমবার (২২ মার্চ) থেকে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে শুরু হয়েছে। উদ্বোধনী দিনে জয় পেয়েছে বাংলাদেশ সেনাবাহিনী, বিমান বাহিনী ও নৌবাহিনী।

দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ সেনাবাহিনী ২৫-১৭, ২৫-২২, ২৫-১৯ পয়েন্টে (৩-০ সেটে) বাংলাদেশ পুলিশকে হারিয়ে শুভসূচনা করে। দিনের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ বিমান বাহিনী ২৫-১৯, ২৫-২২, ২৫-১৯ পয়েন্টে (৩-০ সেটে) তিতাস ক্লাবকে হারায়। তৃতীয় ম্যাচে বাংলাদেশ নৌবাহিনী ২৬-২৮, ২৫-১৯, ২৫-২১, ২৫-০৮ পয়েন্টে (৩-১ সেটে) বিকেএসপিকে পরাজিত করে।

তার আগে সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু। এ সময় ফেডারেশনের যুগ্ম-সম্পাদক এ্যাড. ফজলে রাব্বি বাবুলসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এবারের এই প্রতিযোগিতায় ৯টি দল অংশ নিয়েছে। দলগুলোকে চারটি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। তার মধ্যে ‘ক’ গ্রুপে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ পুলিশ। ‘খ’ গ্রুপে রয়েছে বিদুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ও বাংলাদেশ জেল। ‘গ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ নৌবাহিনী ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। আর ‘ঘ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ বিমান বাহিনী, তিতাস ক্লাব ও ফায়ার সার্ভিস।

২২ ও ২৩ মার্চ গ্রুপ পর্বের খেলাগুলো অনুষ্ঠিত হবে। গ্রুপ পর্ব থেকে আটটি দল কোয়ার্টার ফাইনালে উঠবে। তাদের নিয়ে ২৩ মার্চই হবে কোয়ার্টার ফাইনাল। ২৪ মার্চ হবে দুটি সেমিফাইনাল। আর ২৫ মার্চ হবে ফাইনাল।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দল ট্রফি, মেডেল ও প্রাইজমানি দেওয়া হবে। এ ছাড়া সেরা এ্যাটাকার, সেরা সেটার, সেরা ডিফেন্ডার ও সেরা লিবারুকেও পুরস্কৃত করা হবে। ওয়ালটন গ্রুপের পক্ষ থেকেও আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়