Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

ইমরুলের ১০, তুষারের ১ রানের আক্ষেপ

আব্দুল্লাহ এম রুবেল: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৯, ২২ মার্চ ২০২১   আপডেট: ১৯:২০, ২২ মার্চ ২০২১
ইমরুলের ১০, তুষারের ১ রানের আক্ষেপ

একেই হয়তো বলে দুর্ভাগ্য!  দিনের খেলা শেষ হতে পাঁচ ওভারের মতো বাকি। ৯৯ রানে অপরাজিত খুলনার তুষার ইমরান। ঝুঁকি নিয়ে এক রান নেওয়ার জন্য ছুটলেন, কিন্তু পারলেন না লক্ষ্য পৌঁছাতে। সিলেটের আবু জায়েদ রাহীর সরাসরি থ্রো স্ট্যাম্প ভেঙে দিলো। এলোমেলো হয়ে গেল সব! ৯৯ রানে রান আউট তুষার ইমরান। ফলে প্রথম শ্রেণির ক্রিকেটে একটি সেঞ্চুরি বঞ্চিত হলেন তুষার ইমরান। 

তুষারের সেঞ্চুরি মিসের দিনে একই আফসোস করছেন ইমরুল কায়েস। তার আক্ষেপ ১০ রানের। ৯০ রানে তাকে সাজঘরের পথ দেখান সেই রাহী। ডানহাতি পেসারের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন বাঁহাতি ব্যাটসম্যান। 

তুষারের ৯৯ ও ইমরুলের ৯০ রানের ভর করে বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে সিলেটের বিপক্ষে প্রথম দিন শেষে ভালো অবস্থানে স্বাগতিক খুলনা বিভাগ। প্রথম দিন শেষে খুলনার সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৩০৮ রান। 

যদিও দিনের শুরু ভালো ছিলো না খুলনার। দলীয় ২৫ রানে ইমরানুজ্জামানকে ফিরিয়ে সিলেটকে ভালো শুরু এনে দেন রাহি। দ্বিতীয় উইকেট জুটিতে খুলনাকে বড় সংগ্রহের পথে নিয়ে যান ইমরুল ও রবিউল ইসলাম রবি। এই জুটিতে আসে ১১০ রান। দলীয় ১৩৫ রানে রবি (৩৭) এবাদতের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান। 

এরপর জমাট জুটিতে রানের চাকা সচল রাখেন ইমরুল ও তুষার। দ্যুতি ছড়ানো ইমরুল সেঞ্চুরির পথেই ছিলেন। কিন্তু ভুল শটে তাকে ফিরতে হয় সাজঘরে। উইকেট রক্ষক অনিকের হাতে ক্যাচ দেন ৯০ রানে। ১২৭ বলে ১০ চার ও ২ ছক্কায় সাজানো ছিল ইমরুলের ইনিংসটি। 

এরপর দ্রুত দুই উইকেট হারায় খুলনা। সোহান ২২ ও জিয়াউর ১০ রানে আউট হন। টিকে ছিলেন তুষার। এগিয়ে যান সেঞ্চুরির পথে। সবকিছুই যাচ্ছিল তার দেখানো পথে। কিন্তু দিনের খেলা শেষ হওয়ার আগে বিপদ ডেকে আনেন ভুল এক ডাকে। দেশের প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক তুষার ৯৯ রানে আউট। ১১৭ বলে ১৩ বাউন্ডারিতে ইনিংসটি সাজান তুষার। 

দিনের বাকিটা সময় মঈনুল হাসান সোহেলকে নিয়ে কাটিয়ে দেন নাহিদুল ইসলাম। নাহিদুল ২৪ রানে ও সোহেল ২ রানে অপরাজিত। সিলেট বিভাগের হয়ে দুই পেসার আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন নেন ২টি করে উইকেট। একটি করে উইকেট নেন খালেদ আহমেদ ও অধিনায়ক অলক কপালি।

খুলনা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়