ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

থিরিমান্নে ও ফার্নান্দোর ফিফটিতে এগিয়ে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৮, ২৪ মার্চ ২০২১   আপডেট: ১১:২৪, ২৪ মার্চ ২০২১
থিরিমান্নে ও ফার্নান্দোর ফিফটিতে এগিয়ে শ্রীলঙ্কা

মাত্র ৯ রানের জন্য ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি মিস করলেন ওসাদা ফার্নান্দো। থিরিমান্নেও পেয়েছেন ফিফটি। আউট হয়েছেন ৭৬ রানে। তাদের দুইজনের ব্যাটে অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ১৫৩ রানের লিড নিয়েছে শ্রীলঙ্কা। 

৪ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে সংগ্রহ ২৫৫ রান। এর আগে তারা ১৬৯ রান করেছিল। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ২৭১ রান করে ১০২ রানের লিড নেয়। পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে দারুণ ব্যাটিং দৃঢ়তায় শ্রীলঙ্কা এখন এগিয়ে। ধনাঞ্জয়া ডি সিলভা ৪৬ ও পাথুম নিশাঙ্কা ২১ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।  

২৬৮ রানে মঙ্গলবার তৃতীয় দিনের খেলা শুরু করেছিল স্বাগতিকরা। মাত্র ৩ রান যোগ করতেই শেষ ২ উইকেট হারায় তারা। কর্নওয়াল ৬১ রানে সাজঘরের পথ ধরেন। গ্যাব্রিয়েল খুলতে পারেননি রানের খাতা। ৫ উইকেট নিয়ে লাকমাল দলের সেরা বোলার। ২টি করে উইকেট নেন ভিশ্ব ফার্নান্দো ও দুশমান্তা চামেরা। ১ উইকেট নেন লাসিথ এমবুলদেনিয়া। 

পিছিয়ে থেকে ব্যাটিংয়ে অতিথিদের শুরুটা ভালো হয়নি। অধিনায়ক দিমুথ করুনারত্নে ৩ রানে আউট হন। তবে দ্বিতীয় উইকেটে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেয় তারা। থিরিমান্নে ও ফার্নান্দো ১৬২ রানের জুটি গড়েন। এ সময়ে দুইজনই তুলে নেন ফিফটি। এগিয়ে যান তিন অঙ্কের দিকে। কিন্তু কেউই সেঞ্চুরির দেখা পাননি। 

থিরিমান্নে ২০১ বলে ৭৬ রান করে ফেরেন রোচের বলে বোল্ড হয়ে। মায়ার্সের বলে উইকেটের পেছনে ফার্নাদো ক্যাচ দেন ৯১ রানে। ভালো করতে পারেননি অভিজ্ঞ দিনেশ চান্দিমাল। ৪ রানে শেষ হয় তার ইনিংস। দিনের বাকিটা সময় কাটিয়ে দেন ধনাঞ্জয়া ও নিশাঙ্কা। তাদের অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ৬৬ রান। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়