ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গোল পাননি রোনালদো-সিলভারা, তবুও জিতলো পর্তুগাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৮, ২৫ মার্চ ২০২১   আপডেট: ১১:৪৯, ২৫ মার্চ ২০২১
গোল পাননি রোনালদো-সিলভারা, তবুও জিতলো পর্তুগাল

ইউরোপ অঞ্চলের কাতার বিশ্বকাপ-২০২২ এর বাছাইপর্বের প্রথম ম্যাচে বুধবার রাতে আজারবাইজানের মুখোমুখি হয়েছিল পর্তুগাল। ক্রিস্টিয়ানো রোনালদো-বার্নার্ডো সিলভাদের মতো তারকারা খেললেও বিবর্ণ পারফরম্যান্স ছিল তাদের।

গোল পাননি পর্তুগালের কেউ। তবে আজারবাইজানের আত্মঘাতী গোলে ১-০ ব্যবধানের জয় পেয়েছে পর্তুগীজরা। তাতে বিশ্বকাপ বাছাইপর্ব জয় দিয়ে শুরু করেছে রোনালদো-সিলভারা।

এই জয়ে ১ ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে পতুর্গাল। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে সার্বিয়া।

আজারবাইজানের বিপক্ষে অধিকাংশ সময় বলের নিয়ন্ত্রণ ছিল পর্তুগালের কাছে। তারা ২৯ বার গোল পোস্টে শটও নিয়েছিল। তার মধ্যে ১৪টি ছিল অন টার্গেটে। রোনালদো একাই গোল পোস্টে শট নিয়েছিলেন ৮টি! কিন্তু তাদের কারোটাই কাঙ্খিত গন্তব্যে পৌঁছায়নি।

৩৭ মিনিটের সময় আজারবাইজানের মাকসিম মেদভেদেব গোলরক্ষকের সঙ্গে জটলা পাকিয়ে নিজেই নিজেদের জালে বল জড়িয়ে দেন। তাতে এগিয়ে যায় পর্তুগাল। বাকি সময়ে আজারবাইজান এই গোলটি আর শোধ দিতে পারেনি। তাতে ছন্নছাড়া পারফরম্যান্স করেও স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

আগামী শনিবার বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। এদিন কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আজারবাইজান।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়