Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

নাজমুলের ঘূর্ণিতে নাসিরদের গুঁড়িয়ে দিলো ঢাকা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১২, ২৫ মার্চ ২০২১   আপডেট: ১৮:২২, ২৫ মার্চ ২০২১
নাজমুলের ঘূর্ণিতে নাসিরদের গুঁড়িয়ে দিলো ঢাকা

বিকেএসপিতে রোমাঞ্চ অপেক্ষা করছিল। বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে জয়ের জন্য ঢাকার প্রয়োজন ছিল ৮ উইকেট, রংপুরের ২২৯ রান।

বড় দৈর্ঘ্যর ম্যাচে শেষ দিনে এ রান করা তুলনামূলক কঠিন। তবে ব্যাটসম্যানরা দায়িত্ব নিতে পারলে অনায়াসেই লক্ষ্য তাড়া করা যায়। বোলাররা শেষ দিন পেয়ে থাকেন বাড়তি সুবিধা। পেসাররা পুরোনো বলে রিভার্স পান। স্পিনাররা টার্ণ পান। অসমান বাউন্সে খেলা কঠিন হয় ব্যাটসম্যানদের জন্য

বিকেএসপির চার নম্বর মাঠে সকল সুযোগ সুবিধাই আদায় করে নিল ঢাকা বিভাগ। স্পিনার নাজমুল ইসলাম অপু ৫ উইকেট নিয়ে নাসির হোসেনদের রংপুরকে একাই গুড়িয়ে দিলেন। ২৬৪ রানের লক্ষ্য তাড়ায় ১৮৩ রানে অল আউট রংপুর। জাতীয় ক্রিকেট লিগ ঢাকা বিভাগ শুরু করলো ৮০ রানের জয়ে।

স্কোরবোর্ডে ৩৫ রান নিয়ে দিনের খেলা শুরুর করেছিলেন সোহরাওয়ার্দী শুভ ও মাহমুদুল হাসান। তাদের জুটি বেশি বড় হয়নি। ৫৩ রানে মাহমুদুল হাসানকে ফিরিয়ে প্রথম আঘাত করেন নাজমুল। ৩ রান পরই শুভকে বোল্ড করেন বাঁহাতি স্পিনার।

প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান নাসির এবার দেয়াল হয়ে দাঁড়াতে পারেননি। সাইফ হাসান তাকে ফেরানোর দায়িত্ব নেন। মধ্যাহ্ন বিরতির আগে নাসির অফস্পিনার সাইফের বলে শর্ট লেগে রনি তালুকদারের হাতে ক্যাচ দেন। নাসিরের ব্যাট থেকে আসে ১৬ রান।

৮৬ রান তুলতেই ৫ উইকেট নেই রংপুরের। দলের হয়ে হাল ধরতে পারেননি আরিফুলও। ডানহাতি ব্যাটসম্যান নাজমুলের বলে এলবিডব্লিউ হন মাত্র ২ রানে। সপ্তম উইকেটে রংপুর খানিকটা প্রতিরোধ পায় আকবর আলী ও নাঈম ইসলামের ব্যাটে।

তাদের ৪৬ রানের জুটি ছিল ২৭ ওভারের। ঢাকার জয়ের জন্য এ জুটি ভাঙা লাগত। নাজমুল এবারও এগিয়ে আসলেন। আকবরকে ফেরালেন ২৮ রানে। এরপর ঢাকার জয় কেউ আটকাতে পারেননি। ১৮৩ রানে শেষ তাদের ইনিংস। সর্বোচ্চ ৬১ রান করেন নাঈম ইসলাম।

প্রথম ইনিংসে ৪ উইকেট পাওয়া নাজমুলের দ্বিতীয় ইনিংসে শিকার ৬টি। ক্যারিয়ারে পঞ্চমবারের মতো পেলেন ৫ উইকেট। তাইবুর রহমান পেয়েছেন ২ উইকেট। ১টি করে উইকেট পেয়েছেন আরাফাত সানী জুনিয়র ও সাইফ হাসান।

ম্যাচে ১০ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন নাজমুল ইসলাম।

ঢাকা/ইয়াসিন    

সর্বশেষ

পাঠকপ্রিয়