ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মোদির সঙ্গে সাক্ষাতের পর সাকিব যা বললেন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ২৬ মার্চ ২০২১   আপডেট: ১৩:৫৫, ২৭ মার্চ ২০২১
মোদির সঙ্গে সাক্ষাতের পর সাকিব যা বললেন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে দুই দিনের সফরে এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার এই সফরে তাকে স্বাগত জানালেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে সাকিব বলেছেন, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করে (আমি) সত্যিই সম্মানিতবোধ করছি। আমি মনে করি তার এই সফর দুই দেশের জন্যই হতে যাচ্ছে ফলপ্রসূ। ভারতে তার নেতৃত্ব অসাধারণ।’

বাংলাদেশ ও ভারত সম্পর্ক ভবিষ্যতে আরও দৃঢ় হবে বলে মত প্রকাশ করেছেন সাকিব, ‘ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধনটা অনেক দিক দিয়ে। সময়ে সময়ে তা বাড়ছে। আমি আশাবাদী এবং নিশ্চিত যে এই সম্পর্ক আরও অনেক দূর যাবে।’

ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে সাকিব ছাড়াও দেখা করেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি মুর্তজা ও নারী জাতীয় দলের অধিনায়ক সালমা খাতুন ও অলরাউন্ডার জাহানারা আলম।

করোনাভাইরাস মহামারির পর এটাই মোদির প্রথম বিদেশ সফর। মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। শুক্রবার (২৬ মার্চ) সকালে ঢাকা পৌঁছে বিমানবন্দর থেকে হেলিকপ্টারে করে জাতীয় স্মৃতিসৌধে যান তিনি। দুপুর ১২টা ১০মিনিটে শহীদদের শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবে দাঁড়িয়ে থাকেন।

এরপর মোদি স্মৃতিসৌধের পরিদর্শক বইয়ে স্বাক্ষর করেন। পরে স্মৃতিসৌধ প্রাঙ্গণে একটি অর্জুন গাছের চারা রোপণ করেন। ১২টা ২০মিনিটে তিনি ঢাকার উদ্দেশে রওনা দেন।  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় এসেছেন মোদি। সকাল ১০টা ৩০মিনিটে বিমানে তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোদিকে লালগালিচা সংবর্ধনা এবং গার্ড অব অনার দেওয়া হয়।

দুই উদযাপনে অংশ নিতে এলেও মোদির এই সফরে স্থান পাবে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট নানা বিষয়।

ভারতের প্রধানমন্ত্রী ধানমন্ডি ৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতেও শ্রদ্ধা জানাবেন এবং বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শন করবেন।বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে অংশ নেবেন মোদি।

শনিবার (২৭ মার্চ) রাতে বাংলাদেশ ত্যাগ করবেন মোদি।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়