Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

২ গোলে এগিয়ে গিয়েও জয় পায়নি রোনালদো-ফার্নান্দেজরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৮, ২৮ মার্চ ২০২১   আপডেট: ১১:৫৮, ২৮ মার্চ ২০২১
২ গোলে এগিয়ে গিয়েও জয় পায়নি রোনালদো-ফার্নান্দেজরা

ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে আত্মঘাতি গোলে জয় পেয়েছিল পর্তুগাল। তবে পরের ম্যাচে জয়বঞ্চিত হয়েছে তারা। সার্বিয়ার মাঠে ২-০ গোলে এগিয়ে গিয়েও  রোনালদো-ফার্নান্দেজরা ড্র করেছে ২-২ গোলে।

সার্বিয়ার মাঠে ম্যাচের ১১ মিনিটের মাথায় লিড নেয় পর্তুগাল। এ সময় বার্নার্ডো সিলভার ক্রসে মাথা লাগিয়ে বল জালে জড়ান দিয়েগো জতা। ৩৬ মিনিটের মাথায় নিজেদের জোড়া গোল পূর্ণ করে ব্যবধান দ্বিগুণ করেন জতা। প্রথমার্ধে দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় পর্তুগীজরা।

বিরতি থেকে ফিরেই ব্যবধান কমায় সার্বিয়া। ম্যাচের ৪৬ মিনিটের মাথায় সার্বিয়ার আলেকসান্দার মিত্রভিচ সতীর্থ নেমানজা রাদোনজিকের ক্রসে মাথা লাগিয়ে বল জালে জড়ান। এর মধ্য দিয়ে রেকর্ড গড়েন মিত্রভিচ। হয়ে যান সার্বিয়ার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। এটা ছিল জাতীয় দলের হয়ে তার ৩৯তম গোল। যা তিনি ৬৩ ম্যাচে মাঠে নেমে করেছেন।

৬০ মিনিটের মাথায় সার্বিয়ার ফিলিপ কস্টিক গোল করে সমতা ফেরান। এবারও তাকে গোলে সহায়তা করেন নেমানজা। ম্যাচের শেষ দিকে ক্রিস্টিয়ানো রোনালদো সার্বিয়ার গোলরক্ষককে পরাস্ত করে গোলে শট নিয়েছিলেন। সেটা লাইনের ওপর থেকে ফেরান স্টেফান মিত্রভিচ। কিন্তু পরবর্তীতে টিভি রিপ্লেতে দেখা যায় বলটি গোললাইন অতিক্রম করেছিল! কিন্তু রেফারির চোখে সেটা ধরা পড়েনি। এতে যারপরনাই হতাশ হন রোনালদো। শেষ পর্যন্ত ২-২ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় উভয় দলকে।

এই ড্রয়ে ২ ম্যাচের ১টিতে জিতে ও ১টিতে ড্র করে সমান ৪ পয়েন্ট করে সংগ্রহ পর্তুগাল ও সার্বিয়ার। পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে সার্বিয়া।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়