ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

কাঁধের ইনজুরিতে নেই মুশফিক!

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৫, ২৮ মার্চ ২০২১   আপডেট: ১৪:১৬, ২৮ মার্চ ২০২১
কাঁধের ইনজুরিতে নেই মুশফিক!

কাঁধের ইনজুরিতে মুশফিকুর রহিমকে ছাড়া নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নেমেছে বাংলাদেশ। ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাম কাঁধে ব্যথা পান মুশফিক। 

এক বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানায়, ‘তৃতীয় ওয়ানডেতে মুশফিক বাম কাঁধে ব্যাথা পান। এ ছাড়া তার একটি আঙুল থেঁতলে গেছে। তাকে সুস্থ হওয়ার জন্য সময় দেওয়া দেওয়া হয়েছে।’

ওয়েলিংটনে শেষ ওয়ানডেতে তাসকিন আহমেদের বল হেনরি নিকোলসের ব্যাটের কানায় গেলে মুশফিকের গ্লাভস ছুঁয়ে বাউন্ডারিতে যায়। ড্রাইভ দিয়ে বল ধরার চেষ্টা করেছিলেন কিন্তু পারেননি। এরপর তাকে অস্বস্তিতে দেখা যায়। ম্যাচের বাকিটা সময় কিপিং চালিয়ে গিয়েছিলেন। নেমেছিলেন ব্যাটিংয়েও। কিন্তু ব্যথা না কমায় প্রথম টি-টোয়েন্টিতে নিজেকে সরিয়ে রেখেছেন মুশফিক। 

এবারের নিউ জিল্যান্ড সফর ভালো যায়নি মুশফিকের। ব্যাট হাতে রান পাননি, উইকেটের পেছনেও ছিলেন নড়বড়ে। দ্বিতীয় ওয়ানডেতে তার সহজ ক্যাচ মিসের বড় খেসারত দিয়েছে বাংলাদেশ। জিমি নিশামের ক্যাচ ছেড়েছিলেন তিনি। তৃতীয় ওয়ানডেতে তার হাতে জীবন পান নিকোলস। ব্যাটিংয়ে তিন ওয়ানডেতে মুশফিকের রান ২৩, ৩৪ ও ২১। 

বড় দৈর্ঘ্যর ক্রিকেটে কিপিং ছেড়েছেন মুশফিকুর রহিম। সীমিত পরিসরে চালিয়ে যাচ্ছেন। কিন্তু নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে আবার আলোচনায় তার কিপিং। 

এ নিয়ে বোর্ডে পরিচালক ও গেম ডেভেলাপমেন্ট কমিটির প্রধান খালেদ মাহমুদ সুজন জানালেন, মুশফিক কিপিং করবেন নাকি করবেন না সেই সিদ্ধান্ত মুশফিককেই নিতে হবে। তার মতে, টিম ম্যানেজমেন্টের চেয়েও মুশফিক এ সিদ্ধান্ত নিলে ভালো হয়। 

শনিবার মিরপুরে খালেদ মাহমুদ বলেন, ‘বাংলাদেশ দলের সবাই কিন্তু জেতার জন্যই খেলে। মুশফিকও এর অংশ। সেও জেতার জন্যই খেলে। আমি মনে করি, এ সিদ্ধান্তটা নেওয়ার জন্য মুশফিক সেরা ব্যক্তি। সে এখন কিপিং গ্লাভসটা তুলে রেখে ব্যাটিংয়ে মনোযোগ দেবে কি না। এই সিদ্ধান্তটা আমিও ওর কাছেই রাখতে চাই।’

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়