ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিরিজ জিততে বিশ্ব চ্যাম্পিয়নদের চাই ৩৩০ রান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ২৮ মার্চ ২০২১   আপডেট: ১৮:০২, ২৮ মার্চ ২০২১
সিরিজ জিততে বিশ্ব চ্যাম্পিয়নদের চাই ৩৩০ রান

টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ হারের পর ভারত থেকে একটা ট্রফি নিয়ে ফেরার শেষ সুযোগ ইংল্যান্ডের সামনে। রোববার (২৮ মার্চ) পুনেতে তিন ওয়ানডের সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়নদের ৩৩০ রানের লক্ষ্য দিয়েছে বিরাট কোহলির দল।

টস হেরে ফিল্ডিং নিয়েছিলেন ইংল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক জস বাটলার। সিদ্ধান্তটা তাদের অনুকূলে যায়নি। রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের ১০৩ রানের জুটিতে ম্যাচ নিয়ন্ত্রণে নেয় ভারত। আদিল রশিদ টানা দুই ওভারে দুজনকে ফিরিয়ে ব্রেক থ্রু এনেছিলেন। রোহিত ৩৭ রানে বোল্ড হন, ৬৭ রান করে ধাওয়ান ফিরতি ক্যাচ দেন।

এর পর আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান বিরাট কোহলি (৭) ও সেঞ্চুরিয়ান লোকেশ রাহুল (৭) বিদায় নিলে বিপদে পড়ে ভারত। কিন্তু ঋষভ পান্ত পঞ্চম উইকেটে হার্দিক পান্ডিয়াকে নিয়ে দারুণ জুটি গড়ে আবার তাদের পথে ফেরান। ৯৯ রানের জুটি গড়ার পথে দুজনেই ফিফটির দেখা পান। ৬২ বলে ৫ চার ও ৪ ছয়ে ৭৮ রান করা পান্তকে ফিরিয়ে এই জুটি ভাঙেন স্যাম কারান। ৪৪ বলে ৬৪ রান করার পর পান্ডিয়া থামেন বেন স্টোকসের কাছে বোল্ড হয়ে।

শেষ দিকে ক্রুনাল পান্ডিয়া ও শার্দুল ঠাকুরের ৪৫ রানের জুটিতে তিনশ ছাড়ায় স্বাগতিকরা। মার্ক উড টানা দুই ওভারে তিন উইকেট তুলে নিয়ে রানের লাগাম টেনে ধরেন। শার্দুলকে ৩০ রানে বাটলারের ক্যাচ বানান। ৪৮তম ওভারে উডের জোড়া শিকার হন ক্রুনাল (২৫) ও প্রসিদ্ধ কৃষ্ণা (০)। পরের ওভারে ভুবনেশ্বর কুমারকে ফিরিয়ে স্বাগতিকদের গুটিয়ে দেন রিচি টপলি। ৪৮.২ ওভারে ৩২৯ রানে অলআউট হয় স্বাগতিকরা। আগের ম্যাচে রেকর্ড ৩৩৬ রান তাড়া করে জিতেছিল ইংল্যান্ড।

ইংল্যান্ডের পক্ষে উড সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি পেয়েছেন আদিল।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়