Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

২১ উইকেটের দিনে স্পিনারদের পকেট ভারি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২১, ২৯ মার্চ ২০২১  
২১ উইকেটের দিনে স্পিনারদের পকেট ভারি

`তাইজুল ইসলাম ও সানজামুল ইসলাম পারলে আমিও পারবো।’- সোহাগ গাজী মাঠে নামার আগে নিশ্চয়ই এই পণ করে নেমেছিলেন! নয়তো তার স্পিনে এভাবে কী নাকানিচুবানি খাবেন ব্যাটসম্যানরা!

রাজশাহীর দুই স্পিনারের চারটি করে উইকেটের পর বরিশালের সোহাগ একাই নিলেন ৬ উইকেট। সঙ্গে টুকটাক আরও উইকেট পেয়েছেন স্পিনাররা। সব মিলিয়ে বিকেএসপিতে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনই গেলো ২১ উইকেট, যা বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে এবারই প্রথম। বলার অপেক্ষা রাখে না, উইকেট সংখ্যায় স্পিনাররাই এগিয়ে। ২১ উইকেটের ১৭টি তাদের পকেটে।

দিন শেষে কে এগিয়ে সেটা দেখার থেকেও জরুরি এভাবে কী লাল বলের ক্রিকেটের উন্নতি সম্ভব? স্পিন স্বর্গ বানিয়ে পেসারদের উন্নতি কি আদৌ সম্ভব?

বিকেএসপিতে সোমবার (২৯ মার্চ) বরিশাল ও রাজশাহীর প্রথম ইনিংস শেষে বরিশাল দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে। টস হেরে ব্যাটিং করতে নেমে বরিশাল ৮২ রানে গুটিয়ে যায়। জবাবে রাজশাহী বিভাগের ইনিংস শেষ হয় ১৫১ রানে। ৬৯ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে বরিশাল প্রথম দিন শেষে ২৩ রান তুলতে হারিয়েছে আরও ১ উইকেট। সব মিলিয়ে প্রথম দিন ৮৫.২ ওভার খেলা হয়েছে। যেখানে স্পিনাররাই বল করেছেন ৭০.৩ ওভার!

সোহাগ ২৩ ওভার করে ৬৫ রানে পেয়েছেন ৬ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে এ নিয়ে ২২তম বার ৫ বা তার বেশি উইকেট পেলেন ডানহাতি অফস্পিনার।

স্পিনারদের শাসনের দিনে মাথা তুলে দাঁড়াতে পারেননি কোনও ব্যাটসম্যান। রাজশাহীর হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন জুনায়েদ সিদ্দিকী। ৩৬ রান আসে তানজিদ হাসান তামিমের ব্যাট থেকে। এছাড়া তাইজুল ইসলাম করেন ৩৭ রান। বরিশালের ইনিংসে সর্বোচ্চ ১৮ রান করেন মইন খান। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেও হোঁচট খায় তারা। ওপেনার সৈকত আলী মাত্র ৪ রানে সাজঘরে ফেরেন। ১১ রানে মইনুল ইসলাম ও ৮ রানে কামরুল ইসলাম রাব্বী অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়