Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

পিনাকের প্রথম দেড়শ, চট্টগ্রামের রান পাহাড়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ৩০ মার্চ ২০২১   আপডেট: ১৮:১০, ৩০ মার্চ ২০২১
পিনাকের প্রথম দেড়শ, চট্টগ্রামের রান পাহাড়

প্রথম শ্রেণির ক্রিকেটে ক্যারিয়ার সেরা রান করেই দিন শেষ করেছিলেন পিনাক ঘোষ। দ্বিতীয় দিন মাঠে নেমে চট্টগ্রাম বিভাগের এই ওপেনার প্রথমবারের মতো পার করলেন দেড়শ রানের কোটাও। তাতে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে ঢাকা মেট্রোপলিটনের বিপক্ষে ৮ উইকেটে ৪০২ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করে প্রথম আসরের চ্যাম্পিয়নরা।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের ম্যাচে জবাব দিতে নেমে শুরুতে উইকেট হারালেও ঢাকা মেট্রোর হয়ে প্রতিরোধ গড়েন শামসুর রহমান ও জাবিদ হোসেন। ৬৮ রানে শামসুরের উইকেট পড়লে দুজনের ১১৮ রানের জুটি ভাঙে। পরের ওভারে অধিনায়ক মার্শাল আইয়ুব (২) বিদায় নেন। জাবিদ ষষ্ঠ ফিফটির হাতছানি নিয়ে দিন শেষ করেছেন। ৪৬ রানে অপরাজিত এই ওপেনার। তাকে সঙ্গ দিতে নেমে ৫ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি আল আমিন। ৩ উইকেটে ১৩২ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে ঢাকা মেট্রো। এখনও ২৭০ রানে এগিয়ে চট্টগ্রাম।

৮৮ রানে রাজশাহী বিভাগকে প্রথম রাউন্ডে হারানো চট্টগ্রাম মঙ্গলবার (৩০ মার্চ) মাঠে নামে ৪ উইকেটে ২৮১ রানে। পিনাক ১৩৭ রানে আর শাহাদাত হোসেন ৩২ রানে দিন শুরু করেন। দলীয় ২১৪ রানে তারা ক্রিজে জুটি বাঁধেন। দুজনে মিলে ১০৮ রান তোলেন স্কোরবোর্ডে। ৩০২ বলে ১৪ চার ও ২ ছয়ে ১৫৯ রান করে আরাফাত সানির কাছে বোল্ড হন পিনাক। তার পর শাহাদাতকেও ৫৩ রানে সাজঘরের পথ দেখান মানিক খান।

পরে ইরফান শুক্কুর (২২), মেহেদী হাসান রানা (১৬) ও নাঈম হাসানের (২৭*) অপরাজিত ইনিংসে দল চারশ পেরোতেই ইনিংস ঘোষণা করেন চট্টগ্রামের অধিনায়ক মুমিনুল হক।

ঢাকা মেট্রোর পক্ষে আরাফাত সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি উইকেট পান শহীদুল ইসলাম।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়