ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুর্দান্ত বোলিংয়ের পর ব্যাটিংয়েও দায়িত্বশীল শুভাগত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩২, ৩০ মার্চ ২০২১  
দুর্দান্ত বোলিংয়ের পর ব্যাটিংয়েও দায়িত্বশীল শুভাগত

প্রথম দিন সেট হওয়া দুই ব্যাটসম্যান জাকির হাসান ও জাকের আলীকে ফিরিয়েছিলেন শুভাগত হোম। দিনটা শেষ হওয়ার আগে পেয়েছিলেন আরও এক উইকেট। মঙ্গলবার (৩০ মার্চ) জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম স্তরের ম্যাচে নিজের চতুর্থ উইকেট তুলে নিয়ে ঢাকা বিভাগের হয়ে সেরা বোলিং করলেন এই অফস্পিনার। সিলেট বিভাগের ৩৭০ রানের প্রথম ইনিংসের জবাবে দলীয় স্কোর একশ না হতেই যখন দলের অর্ধেক ব্যাটসম্যান সাজঘরে, তখন ব্যাট হাতেও দায়িত্বশীল ভূমিকা রাখলেন শুভাগত।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের অ্যাকাডেমি মাঠে শুভাগতর ব্যাটিংয়ে অস্বস্তি কাটিয়ে উঠেছে প্রথম ম্যাচ জেতা ঢাকা বিভাগ। ১৩তম সেঞ্চুরি থেকে ১১ রান দূরে থেকে দিন শেষ করেছেন এই ডানহাতি ব্যাটিং অলরাউন্ডার। ৯৩ রানে ৫ উইকেট হারানো দলকে টেনে তুলছেন তিনি। দিন শেষে ঢাকার স্কোর ৬ উইকেটে ২৩৯ রান, পিছিয়ে ১৩১ রানে।

দ্বিতীয় ওভারে আব্দুল মাজিদকে (০) ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন রুয়েল মিয়া। ৫ রানে প্রথম উইকেট হারালেও জয়রাজ শেখ ও সাইফ হাসানের জুটিতে ছন্দে ছিল ঢাকা। ৮২ রানের জুটি ভাঙে সাইফ ৪২ রানে ফিরলে। তানজিম হাসান সাকিব বল হাতে নিয়ে ভেঙে দেন ঢাকার ব্যাটিং লাইন আপ। ৩১তম ওভারে তার জোড়া আঘাতে মাহিদুল ইসলাম অঙ্কন (২) ও জয়রাজ শেখ (৪১) ফিরে যান পেছনে জাকেরের গ্লাভসবন্দি হয়ে। তিন রানের ব্যবধানে তৃতীয় উইকেটের পতন ঘটে তাইবুর রহমানের বিদায়ে।

বিধ্বস্ত দলকে রক্ষা করেন শুভাগত, সঙ্গ পান নাদিফ চৌধুরীর কাছ থেকে। ষষ্ঠ উইকেটে ৭৭ রান যোগ করেন তারা। নাদিফ মাত্র ১৬ রান করে তাতে অবদান রাখেন। পরে আরাফাত সানি জুনিয়র প্রতিরোধ গড়েন শুভাগতর সঙ্গে। দুজনের অবিচ্ছিন্ন জুটি ৬৯ রানের। ৩৬ বলে ৫ চার ও ১ ছয়ে ৩৪ রানে অপরাজিত আরাফাত, ৯৫ বলে ১১ চার ও ১ ছয়ে সাজানো শুভাগতর হার না মানা ৮৯ রানের ইনিংস।

সিলেটের পক্ষে ৩ উইকেট নিয়ে সেরা বোলার রাহাতুল ফেরদৌস। দুটি পান তানজিম।

এর আগে ৬ উইকেটে ২৮২ রানে দিন শুরু করে সিলেট। ২৪ রানে অপরাজিত আসাদুল্লাহ গালিব দলীয় স্কোর সাড়ে তিনশ পার করতে ভূমিকা রাখেন। দ্বিতীয় হাফ সেঞ্চুরি করে তিনি শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন ৬৭ রানে।

শুভাগত চার উইকেট নিয়ে ঢাকার সেরা বোলার, ২৯ ওভারে ৪ মেডেনসহ দিয়েছেন ৮৬ রান। দুটি করে উইকেট পান সুমন খান ও তাইবুর।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়