Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

ব্র্যাথওয়েটের সেঞ্চুরির পর শ্রীলঙ্কার প্রতিরোধ 

ক্রীড়া ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ৩১ মার্চ ২০২১   আপডেট: ১০:৫১, ৩১ মার্চ ২০২১
ব্র্যাথওয়েটের সেঞ্চুরির পর শ্রীলঙ্কার প্রতিরোধ 

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ক্রেইগ ব্র্যাথওয়েটের সেঞ্চুরিতে ভর করে ওয়েস্ট ইন্ডিজ থামে ৩৫৪ রান করে। জবাবে খেলতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বিপাকে পড়ে শ্রীলঙ্কা। তবে  চান্দিমাল-ধনাঞ্জয়ার অর্ধশাতিক ঘুরে দাঁড়িয়ে প্রতিরোধ গড়ে তোলে দ্বীপরাষ্ট্রটি।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বুধবার দ্বিতীয় দিন শেষ করে শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১৩৬। ক্রিজে আছেন দীনেশ চান্দিমাল ৩৪ ও ধনাঞ্জয়া ডা সিলভা।

৩৫৪ রানের লিড সামনে রেখে খেলতে নেমে ১৮ রানে ওপেনার দিমুথ করুনারত্নের উইকেট হারায় সফরকারীরা। মাত্র ১ রান আসে করুনারত্নের ব্যাট থেকে। আরেক ওপেনার লাহিরু থিরামান্নে ক্রিজে আসা নতুন ব্যাট ওশাদা ফারনান্দোকে নিয়ে ধাক্কা সামলে ওঠার চেষ্টা করছিলেন। ঠিক তখনই ব্যক্তিগত ১৮ রানে ফারনান্দো ফেরেন সাজঘরে।

এদিকে টেস্ট ক্যারিয়ারের নবম হাফসেঞ্চুরি তুলে নেন থিরামান্নে। তিনি ১০৬ বলে ৬টি চারের মারে ৫৫ রান করে ফেরেন সাজঘরে। এরপর খেলার হাল ধরেন চান্দিমাল-ধনাঞ্জয়া। দুজনের চতুর্থ উইকেটের জুটি থেকে আসে ৫৯ রান। ১টি করে উইকেট নেন কেমার রোচ, আলঝারি জোসেপ ও কাইল মায়ার্স।

এর আগে দ্বিতীয় দিন লাঞ্চ বিরতির আগে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। ততক্ষণে তাদের স্কোর্বোর্ডে জমা হয় ৩৫৪ রান। শেষ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট। দাঁতে দাঁত চেপে লড়াই করে তুলে নেন ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। ২৪১ বলে ১১টি চারের মারে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন ব্র্যাথওয়েট। আউট হন ১১১ রান করে। এ ছাড়া ৭৩ রান করেন রাহকিম কর্নওয়াল।

এর আগে ৭ উইকেটে ২৮৭ রান নিয়ে দিন শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ব্র্যাথওয়েট ৯৯ ও কর্নওয়াল ৯৯ রানে অপরাজিত ছিলেন। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন সুরঙ্গা লাকমল। এ ছাড়া ৩টি উইকেট নেন দুশামানথা চামিরা।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়